chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নৌকার প্রার্থীকে জয়ী করলে সমৃদ্ধ নগরী হবে চট্টগ্রাম: বিপ্লব বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক:  চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে জয়ী করলে চট্টগ্রাম সমৃদ্ধ নগরী হবে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

আজ (২৩ জানুয়ারি) বিকেলে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু সম্মেলন কক্ষে মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর সঙ্গে ব্যবসায়ীদের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

তিনি বলেন, চট্টগ্রাম থেকে বঙ্গবন্ধুর নির্দেশে এ রাষ্ট্রের স্বাধীনতা ঘোষিত হয়েছিল। বঙ্গবন্ধু কন্যা চট্টগ্রামের স্কাই লাইন চেঞ্জ করে দিয়েছেন। এ শহরের মর্যাদা রাজধানীর চেয়ে কোনো অংশে কম নয়।

‘চট্টগ্রামে বঙ্গবন্ধু কন্যার অনেক ব্যক্তিগত স্মৃতি আছে। চট্টগ্রামের হাটহাজারীর মরিচের চারা গণভবনের আঙিনায় লাগিয়েছেন।’

তিনি বলেন, চসিক নির্বাচনে সরকার পরিবর্তন হবে না। কিন্তু রেজাউল ভাইকে জয়ী করতে পারলে শেখ হাসিনার কাছে আমাদের মুখ উজ্জ্বল হবে। প্রধানমন্ত্রী চট্টগ্রাম বন্দরের উন্নয়ন করছেন, বে টার্মিনাল করছেন। বঙ্গবন্ধু শিল্পনগরে এ পর্যন্ত ২৩ বিলিয়ন ডলার বিনিয়োগ এসেছে। ১৫ লাখ মানুষের কর্মসংস্থান হবে।

‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদ চট্টগ্রাম’ ব্যানারে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) সভাপতি, পরিষদের আহ্বায়ক মাহবুবুল আলম।

সভায় মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রাম ব্যবসার প্রাণ কেন্দ্র ছিল উপনিবেশিক আমলে। সেই গৌরব আমরা হারিয়েছি। এ চট্টগ্রাম সমৃদ্ধ করলে সমগ্র দেশ সমৃদ্ধ হবে। মহাত্মা গান্ধি বলেছিলেন, চট্টগ্রাম সর্বাগ্রে। জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রামের প্রতি আন্তরিক। আমরা যদি এক হতে পারি চট্টগ্রামকে পেছনে তাকাতে হবে না।

‘পরিকল্পিতভাবে এ চট্টগ্রামকে গড়ে তুলতে হবে। সব শ্রেণি পেশার মানুষকে সমৃদ্ধির জায়গায় নিয়ে আসতে চাই। সবার পরামর্শ প্রয়োজন আছে। সবার মেধাকে কাজে লাগাতে চাই টেকসই উন্নয়নের জন্য।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...