chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নাগালে সবজি, চাল-তেলের দামে অস্বস্তি

নিজস্ব প্রতিবেদক : বন্দরনগরী চট্টগ্রামের বাজারগুলোতে শীতকালীন সবজির দামে ক্রেতাদের স্বস্তি ফিরলেও চাল ও তেলের দামে অস্বস্তি দেখা দিয়েছে।

শুক্রবার (২২ জানুয়ারি) নগরীর রিয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজীর দেউড়ি ও বহদ্দারহাট বাজার ঘুরে এচিত্র দেখা গেছে।

ব্যবসায়িরা জানান, গত সপ্তাহে হাইব্রিড জাতের কাঁচামরিচের কেজি ছিল ৭০ থেকে ৮০ টাকা। আর কারেন্ট নামে পরিচিত কাঁচামরিচের কেজি বিক্রি হয়েছে ১০০ টাকা। আজও দাম প্রায় একই রয়েছে। এদিকে প্রতি কেজি ফুলকপি বিক্রি করা হচ্ছে ২০ থেকে ২৫ টাকা, বাঁধাকপি ১৫ থেকে ২০ টাকা, লাউ ৪০-৫০ টাকা, পেঁপে ২০ টাকা।

এছাড়া প্রতি কেজি টমেটো ২০-৩০ টাকা, বেগুন ২০-৩০ টাকা, শিম (মানভেদে) ২৫ থেকে ৪০ টাকা, গাজর ২০ টাকা, ক্ষীরা ২০ টাকা, শালগম ২০ টাকা, মুলা ১০ থেকে ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

শুধু মরিচ বা শাকসবজি নয়, দাম কমেছে পেঁয়াজের। প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকায়, চীন থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০-২৫ টাকা। আগের মতো ২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে নতুন আলু, লাল আলু ৪০ টাকা।

সামান্য কিছুটা কমে মিনিকেট ৬০ থেকে ৬২টাকা দরে , নাজিরশাইল ৭০ টাকা দরে, ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে মোটা স্বর্ণা জাতের চাল, আটাশ বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকা।

বিক্রেতারা জানান, সরকার চাল আমদানির ঘোষণা দেওয়ায় এবং কিছু চাল ইতিমধ্যে দেশে আসায় দাম কিছুটা কমেছে। তবে তা একেবারেই সামান্য।

এদিকে ভোজ্যতেলের কেজিপ্রতি বেড়েছে ১০টাকার বেশি। বর্তমানে রূপচাঁদা ব্র্যান্ডের ৫ লিটারের সয়াবিন তেলের বোতল বিক্রি হচ্ছে ৬১০ টাকা, বসুন্ধরা ৫৬০ টাকা, পুষ্টি ৫৬৫ টাকা ও তীর ৫৭০ টাকা।

বরাবরের মত অপরিবর্তিত আছে হাস, মুরগির ডিম ও মাংসের দাম। প্রতিকেজি ব্রয়লার মুরগি ১২০ টাকায় এবং প্রতি ডজন ডিম ৮০ থেকে ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...