chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জেএমসেন ভবন পরিদর্শন হানিফের

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে ব্রিটিশ বিরোধী আন্দোলনের স্মৃতিবিজড়িত দেশপ্রিয় যতীন্দ্র মোহন সেন (জেএমসেন) গুপ্তের বাড়ি পরিদর্শন করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেলে নগরীর রহমতগঞ্জে অবস্থিত ভবনটি দেখতে যান।

এসময় ভবনটির একাংশ ভাঙা দেখে বিস্ময় প্রকাশ করেন। মাহবুবুল আলম হানিফ বলেন, বাড়িটি ব্রিটিশ বিরোধী আন্দোলনসহ নানা সংগ্রাম, ঐতিহ্যের সূতিকাগার। এবং ইতিহাসের অংশ। এ ভবনটি কেন ভেঙ্গে ফেলা হচ্ছিলো সেটাও বোধগম্য নই। বাড়িটিতে হরেক রকম সাইনবোর্ড লাগানো রয়েছে। এটা আমাদের কাম্য নয়। আজ আমি এখানে কোন বক্তব্য দিবো না। এখানে এসে সশরীরে দেখে গেলাম।

তিনি আরো বলেন, ‘রানা দাশগুপ্ত আমাকে এখানে আসতে বলেছেন। উনার কাছ থেকে ভবনটির অতীত ইতিহাস সম্পর্কে জানতে পেরেছি। আপনাদের শুধু এতাটুকু আশ্বস্ত করতে চাই, বৃটিশ বিরোধী আন্দেলনের এই স্মৃতি স্মারক রক্ষায় সব ধরনের সহায়তা করা হবে। আমি আজই জেলাপ্রশাসককে বিষয়টি দেখার জন্য বলবো। কেন, কি কারণে ভবনটি এই অবস্থা তা দেখার জন্য বলবো। এই ঘটনার আইনগত সমাধানে আসতে সাহায্য করা হবে।

মাহবুব-উল আলম হানিফের সঙ্গে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, এডভোকেট রানা দাশ গুপ্ত, আরশেদুল আলম বাচ্চু, শৈবাল দাস সুমন, জহর লাল হাজারীসহ আরো অনেকে।

নচ/চখ

Loading...