chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাইডেনের শপথ: নিরাপত্তার চাঁদরে ঢাকা ওয়াশিংটন

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট হিসেবে মেয়াদ শেষ হতে যাচ্ছে ডোনাল্ড ট্রাম্পের। নতুন প্রেসিডেন্ট হিসেবে আজ শপথ নেবেন জো বাইডেন। এজন্য নিরাপত্তার চাঁদরে ঢাকা হয়েছে রাজধানী ওয়াশিংটনকে।

দেশটির স্থানীয় সময় বুধবার বেলা ১১টায় (বাংলাদেশ সময় বুধবার রাত ১০টা) শপথ অনুষ্ঠিত হবে। বাইডেনের পর ভাইস-প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিস শপথ নেবেন।

শপথ নেয়ার পরপরই নতুন প্রেসিডেন্ট জো বাইডেন সপরিবারে হোয়াইট হাউসে উঠবেন। এদিন জাতির উদ্দেশে তিনি ভাষণ দেবেন।

শপথ অনুষ্ঠানে সম্ভাব্য অভ্যন্তরীণ হামলা এড়াতে ওয়াশিংটনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গত ৬ জানুয়ারি দেশটির ক্যাপিটল হিলে সহিংসতার পর এই নিরাপত্তা ব্যবস্থা কয়েকগুণ বাড়ানো হয়েছে। খবর রয়টার্স।

মার্কিন আর্মি সেক্রেটারি রায়ান ম্যাকার্থি বলেন, ওয়াশিংটনের বেশিরভাগ রাস্তা এবং মেট্রো স্টেশনগুলোর পাশাপাশি জাতীয় উদ্যান হিসেবে পরিচিত ন্যাশনাল মল বন্ধ করে দেয়া হয়েছে। ভার্জিনিয়া রাজ্য থেকে শহরে প্রবেশের সেতুগুলোও বন্ধ করে দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, সহিংসতার হাত থেকে রক্ষায় হাজার হাজার ন্যাশনাল গার্ড সদস্য এবং আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তারা শপথ এলাকাজুড়ে অবস্থান নিয়েছেন। তীব্র নিরাপত্তা উদ্বেগ থাকা সত্ত্বেও বাইডেন অনুষ্ঠানটি ঐতিহ্যবাহী স্থানে করার পরিকল্পনা নিয়েছেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...