chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে নতুন করে ৯৮ জন করোনায় আক্রান্ত

ডেস্ক নিউজ: চট্টগ্রামে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ৩২ হাজার ২৬৩ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৯৮ জন আক্রান্ত হয়েছেন। সেময় করোনায় একজন মারা গেছেন।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের ৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার  ৪৫৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৭টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৩৩টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৮৪টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ২৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১০ জন, বিআইটিআইডি ল্যাবে ৩৬ জন, চমেক ল্যাবে ২৫ জন, সিভাসু ল্যাবে ৫ করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৪টি নমুনা পরীক্ষা করে ১২টি, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৩টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮টি নমুনা পরীক্ষা করে ২ জনের পজেটিভ শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৯৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৪৫৭ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৮৮ জন এবং বিভিন্ন উপজেলার ১০ জন।

নচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...