chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লোহাগাড়ায় ৩ ইটভাটায় ৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : লোহাগাড়া উপজেলায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন ও জেলা প্রশাসনের লাইসেন্সবিহীন ইটভাটার কার্যক্রম চালানোর অপরাধে ৩ ইটভাটার মালিককে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ সোমবার (১৮ জানুয়ারি) সকাল থেকে বিকেল ৪ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান।

জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ সুখছড়ি দরবার শরীফ এলাকা সংলগ্ন হারেছ কোম্পানীর মালিকানাধীন এইচবিএম ব্রিকসকে ২ লাখ টাকা, পুটিবিলা জিএম সিকদার পাড়া সংলগ্ন জসিম উদ্দিন কোম্পানীর মালিকানাধীন এসবিএম ব্রিকসকে ২ লাখ টাকা ও পুটিবিলা লাকরিপাড়া সংলগ্ন ইদ্রিস কোম্পানীর মালিকানাধীন এমআরবি ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও প্রস্তুতকৃত কাঁচা ইট ধ্বংস করে দেয়া হয়েছে এবং ইট পুড়ানোর ভাটা ভেঙ্গে দেয়া হয়েছে।

অভিযানে চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ মুজাহিদ, পরিদর্শক নুর হাসান সজীব,উপজেলা প্রশাসনের প্রতিনিধি ও চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা মো. শরফুদ্দিন খাঁন সাদীসহ পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসময় চট্টগ্রাম জেলা পুলিশ, র‌্যাব-৭, ফায়ার সার্ভিসের টিম সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগীতা করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩-এর ৫(১) ধারা লঙ্গন করে ইট প্রস্তুত করা এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন ও জেলা প্রশাসনের লাইসেন্সবিহীন ইটভাটার কার্যক্রম চালানোর অপরাধে ৩ ইটভাটার মালিকের কাছ থেকে ৬ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং আইন মেনে ইটভাটা পরিচালনা করার নির্দেশনা দেয়া হয়েছে।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...