chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বাধীনতার সঙ্কট শুরু হয়েছে: ফখরুল

ডেস্ক নিউজ: বাংলাদেশে গভীর সংকট সৃষ্টি হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ইসলাম আলমগীর ফখরুল বলেছেন, ‘এ সংকট শুধু রাজনৈতিক সংকট নয়, অর্থনৈতিক সংকট সৃষ্টি হয়েছে। সেই সংকট মানুষের ন্যূনতম বাস করার যে পরিবেশ তার সঙ্কট সৃষ্টি হয়েছে এবং স্বাধীনতার সঙ্কট শুরু হয়েছে।’

রোববার (১৭ জানুয়ারি) বিকেলে স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন ঢাকা বিভাগীয় সমন্বয়ক কমিটির এক সভায় ফখরুল এসব কথা বলেন।

ফখরুল বলেন, আপনারা দেখছেন যে, নির্বাচনে কী হচ্ছে? পৌরসভা নির্বাচন গতকাল (শনিবার) হয়ে গেল। প্রত্যেকটি নির্বাচনে বেশির ভাগ ক্ষেত্রেই তারা দখল করে নিয়ে গেল, ডাকাতি করে নিয়ে গেল।

‘এমনকি খুন পর্যন্ত হয়েছে। সিরাজগঞ্জে একজন কমিশনার তিনি প্রায় ৮৫ ভাগ ভোট পেয়ে জিতেছেন তাকে হত্যা করা হয়েছে।’

ফখরুল বলেন, এমনকি ইভিএম যে ইভিএম নিয়ে তারা (সরকার) এখন ভোট করছে এই ইভিএমের মধ্যে সম্পূর্ণ কারসাজি-কারচুপি তারা রাখছে। অর্থাৎ পুরো রাষ্ট্রযন্ত্রকেই তারা আজ নষ্ট করে ফেলেছে।

‘ওরা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহারে করে নিজেরা ক্ষমতায় টিকে থাকার জন্য, একদলীয় শাসন ব্যবস্থাকে পোক্ত করার জন্য।’

আজ বিকেলে রাজধানীর শাহজাহানপুরে মির্জা আব্বাসের বাসায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর ঢাকা বিভাগীয় সমন্বয়ক কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ‘দুর্ভাগ্য আমাদের আজ ৫০ বছর পরে যখন আমরা সেই বছরটি পালন করতে যাচ্ছি, আমরা দেখছি যে আমাদের কোনো স্বাধীনতা নেই। আজকে আমাদের ন্যূনতম যে অধিকার, সংবিধানসম্মত যে অধিকার, সেই অধিকার থেকে আমাদের বঞ্চিত করা হয়েছে।

‘আমাদের ভোটের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। এদেশের মানুষকে তার কথা বলার অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। এদেশের মানুষকে তার সংগঠন করার অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...