chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সন্দ্বীপের পৌর মেয়র আওয়ামী লীগের মোক্তাদের মাওলা 

নিজস্ব প্রতিবেদক : সন্দ্বীপ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোক্তাদের মাওলা সেলিম জয়ী হয়েছেন। তিনি মোট ভোট পেয়েছেন ১৭ হাজার ৭১৬।

তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির আবুল বশার পেয়েছেন ৭১১ ভোট।

গতকাল শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রাতে ফল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঘোষিত ফল অনুযায়ী সন্দ্বীপ পৌরসভা নির্বাচনে মোট ভোট পড়ে ১৮ হাজার ৬২৬টি। এর মধ্যে বাতিল হয় ১৯৯টি।

রিটার্নিং কর্মকর্তা আতাউর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

সন্দ্বীপ পৌরসভা নির্বাচনে দুই মেয়র প্রার্থীসহ সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে মোট ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ভোটার ছিলেন ৩৩ হাজার ২৬ জন।

এর আগে ভোট কেন্দ্রে বিএনপি সমর্থক ভোটারদের বাঁধা প্রদান, জোর করে নৌকা মার্কায় সীল মারা, এজেন্টদের কেন্দ্রে দায়িত্ব পালনে বাঁধা, নির্বাচনের পূর্বে সকল প্রকার প্রচারণায় বাঁধাদান সহ নানা অনিয়মের চিত্র তুলে ধরেন বিএনপি মনোনীত প্রার্থী জিএস আবুল বশার। ভোটের দিন দুপুর ১টায় তিনি তার বাড়ীতে এক সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন-তার প্রধান নির্বাচনী এজেন্ট ও পৌর বিএনপি’র সভাপতি আহসানুল কবির রিপন তালুকদার, উত্তর জেলা বিএনপি নেতা এডভোকেট আবু তাহের, আজমত আলী বাহাদুর ও সন্দ্বীপের বিএনপি নেতা কাজী এমদাদুর রহমান আলমগীর।

তবে এ ব্যাপারে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোক্তাদের মাওলা সেলিম বলেন,  তাদের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। পরাজয়ের আশংকায় এ বানোয়াট প্রলাপ বকছে।

পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলর পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হচ্ছেন-

আলাউদ্দীন বাবলু (১নং ওয়ার্ড), মো. ইউসুফ প্রকাশ চৌধুরী (২নং ওয়ার্ড), মহব্বত বাঙ্গালী (৩নং ওয়ার্ড), দিদারুল আলম (৪নং ওয়ার্ড), ওয়াহিদুল আলম পারভেজ (৫নং ওয়ার্ড), আবু তাহের (৬নং ওয়ার্ড), শফিকুল মাওলা (৭নং ওয়ার্ড), শাকিল উদ্দীন খোকন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত (৮নং ওয়ার্ড), মোক্তাদের মাওলা ফয়সাল (৯নং ওয়ার্ড)।

সংরক্ষিত মহিলা আসনে যারা নির্বাচিত হয়েছেন তারা হচ্ছেন-

পারভিন আক্তার (১,২,৩নং ওয়ার্ড), শামীমা আক্তার সুমি (৪,৫,৬নং ওয়ার্ড), রাহেনা বেগম (৭,৮,৯নং ওয়ার্ড)।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...