chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পদত্যাগ করলেন মার্কিন স্বাস্থ্যমন্ত্রী

ডেস্ক নিউজ: যুক্তরাষ্ট্রের সংসদ ভবন ক্যাপিটল হিলে হামলার নিন্দা জানিয়ে পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ও মানবসেবা মন্ত্রী আ্যলেক্স এজার। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তিনি পদত্যাগের ঘোষণা সংক্রান্ত দুই পৃষ্ঠার চিঠি দিয়েছেন। পদত্যাগপত্রে তারিখ উল্লেখ করা হয়েছে ১২ জানুয়ারি। তবে আ্যলেক্সের পদত্যাগের খবরটি আজ শনিবার (১৬ জানুয়ারি) প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যমগুলো।

আ্যলেক্স এজার আইনসভা ক্যাপিটল হিলে সন্ত্রাসী হামলা এবং এ ঘটনায় প্রেসিডেন্ট ট্রাম্পের দেরীতে নিন্দা জানানোর সমালোচনা করে তার পদ থেকে সরে দাঁড়ান। তিনিসহ বিদায় বেলায় ট্রাম্পের ক্যাবিনেট থেকে ৪ জন মন্ত্রী পদত্যাগ করলেন।

স্বাস্থ্যমন্ত্রী আ্যলেক্স বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের এই নিন্দা জানানোর বিলম্বের কারণে তার  প্রশাসনের গত চার বছরের সকল অর্জন হুমকির মুখে পড়েছে। তিনি মনে করেন এই ঘটনার সাথে সাথে নিন্দা জানানো উচিত ছিল প্রেসিডেন্টের।

স্বাস্থ্যমন্ত্রী এজার সকল প্রকার সহিংসতার নিন্দা করেন। ক্যাপিটল হিলে হামলাকে মার্কিন গণতন্ত্রের ওপর হামলা বলে উল্লেখ করেন তিনি।

এদিকে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখপাত্র হিসেবে কাজ করা হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেইলি ম্যাকেনানি হোয়াইট হাউস ছেড়েছেন বলে জানা গেছে। ১৫ জানুয়ারি রাতে কেইলি ম্যাকেনানি হোয়াইট হাউস থেকে জিনিসপত্র গুছিয়ে নিয়েছেন। ওই দিনই হোয়াইট হাউসে কেইলি ম্যাকেনানির শেষ দিন ছিল। তবে কিছু গণমাধ্যম বলছে, আগামী ২০ জানুয়ারি পর্যন্ত তার দায়িত্ব পালনের কথা ছিল।

গত (৬ জানুয়ারি) বুধবার মার্কিন পার্লামেন্টে নজিরবিহীন হামলা চালায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের একাংশ। এতে এক পুলিশ সদস্যসহ কমপক্ষে পাঁচজন নিহত হন।

নচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...