chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শ্রমিকদলের সাথে বিএনপি মেয়রপ্রার্থী ডা. শাহাদাতের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কপোর্রেশন নিবার্চনে বিএনপির মেয়র প্রার্থী ও চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিএনপি জনগণের দল।

দেশের জনসাধারণকে নিয়েই বিএনপির রাজনীতি। জনগণের স্বার্থ আমাদের কাছে মূখ্য। বর্তমানে দেশের শ্রমিক শ্রেণীর অবস্থা ভালো নয়। করোনায় বির্পযস্ত পুরো দেশ। করোনার কারনে তৈরী পোশাকখাত সহ শ্রমিকরা ঠিকমত বেতন ভাতা পাচ্ছে না।

শ্রমিকের অধিকারও সুপ্রতিষ্ঠিত নয়, নানা ক্ষেত্রে তা উপেক্ষিত। কর্মক্ষেত্রে শ্রমিকরা নিরাপত্তাহীন ও ন্যায্য মুজরীবঞ্চিত। গামেন্টস খাত সহ অন্যান্য শিল্পক্ষেত্রের অবস্থা নাজুক। মেয়র নিবার্চিত হলে শ্রমিকদের চাকুরী ও বেতনের নিরাপত্তা নিশ্চিত করবো।

বৃহস্পতিবার সন্ধ্যায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে চট্টগ্রাম বিভাগীয় শ্রমিকদলের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সভাপতির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দীন বলেন, মেয়র প্রাথী শাহাদাত হোসেনকে বিজয় করে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে ও বেগম খালেদা জিয়ার মুক্তি তরান্বিত করতে সর্ব শক্তি দিয়ে এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে। নির্বাচনী মাঠে শ্রমজীবিদের আরো বেশী কৌশলী ও সক্রিয় হয়ে কাজ করতে হবে। চট্টগ্রামে বসবাসকারী সকল শ্রমজীবিকে ঐক্যবদ্ধভাবে নগরীর ৪১ ওয়ার্ডের তালিকা তৈরী করে কেন্দ্রীয় কমিটির সাথে সমন্বয় করে কাজ বন্টন করার জন্য তিনি শ্রমিক নেতৃবৃন্দকে পরামর্শ দেন।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশের মানুষের ভোটাধিকার রক্ষার আন্দোলন করতে গিয়ে ষড়যন্ত্রমূলক মামলায় গৃহবন্দী রয়েছেন। বিএনপি এদেশের মানুষের ভোটাধিকার আদায়ের জন্য সংগ্রাম করে যাচ্ছে। মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেনের ধানের শীষ বিজয়ী হলেই খালেদা জিয়ার মুক্তি তরান্বিত হবে। তিনি ধানের শীষে ভোট দিয়ে ডা. শাহাদাত হোসেনকে জয়যুক্ত করার আহবান জানান।

বিভাগীয় শ্রমিক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ নুরুল্লাহ বাহারের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, বিভাগীয় শ্রমিক দলের সিনিয়র সহ—সভাপতি শ ম জামাল, সহ—সভাপতি শামসুল আলম (ডক), মো. ইদ্রিস মিয়া, উত্তর জেলা শ্রমিক দলের সভাপতি মো. কামাল পাশা, রেল শ্রমিক দলের সাধারণ সম্পাদক এম আর মঞ্জু, মহানগর মহিলা শ্রমিক দলের সভাপতি ও চাঁন্দগাও ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শাহেনেওয়াজ চৌধুরী মিনু, শ্রমিকদল নেতা মো. জাফর, মজিবুল হক, শফিকুর রহমান মজুমদার, আবু বক্কর সিদ্দিকী, আবদুল বাতেন, আবুল হাসেম, মো. ফরিদ, আবদুল মান্নান, মো. আলী, মো. রফিক, আলতাফ হোসেন, দেলোয়ার হোসেন, মো. ফরিদ নির্মাণ, মো. নবী, হাসিবুর রহমান বিপ্লব, ছালে আহম্মদ, কামাল উদ্দীন, নুর মিয়া মধু, নজরুল ইসলাম গাজী, মো রবি, ফজলুল হক জাবেদ প্রমুখ।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...