chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আজ জাতীয় সমাজসেবা দিবস

ডেস্ক নিউজ: জাতীয় সমাজসেবা দিবস আজ। এবারের জাতীয় সমাজসেবা দিবসের প্রতিপাদ্য ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজ বিনির্মাণে, সেবা ও সুযোগ প্রান্তজনে’। দিবসটি উপলক্ষে সমাজসেবা অধিদপ্তর রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে নানা কর্মসূচি পালন করবে।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

বাণীতে রাষ্ট্রপতি সবার সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশকে একটি আধুনিক কল্যাণরাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠায় সক্ষম হবে বলে প্রত্যাশা করেছেন। তিনি বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় দেশের দুস্থ, অবহেলিত, পশ্চাৎপদ ও প্রতিবন্ধী জনগোষ্ঠীকে নিরলস সেবা প্রদান করে যাচ্ছে এবং তাদের মানবসম্পদে পরিণত করে দারিদ্র্য বিমোচন ও সামাজিক নিরাপত্তা প্রদানের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

প্রধানমন্ত্রী বাণীতে বলেছেন, জাতির পিতার দেখানো পথ অনুসরণ করে আওয়ামী লীগ সব সময়ই দেশের দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষের কল্যাণে কাজ করে আসছে। তিনি বলেন, সরকার দরিদ্র, অসহায়, প্রতিবন্ধী ও গরিব মেধাবী ছাত্রছাত্রীকে বিশেষ অনুদান এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়, নদীভাঙনে সর্বস্বান্ত পরিবার, বস্তিবাসী, চা বাগানের শ্রমিকসহ দারিদ্র্যসীমার নিচে বসবাসকারী জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...