chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সরষের মধ্যে ভূত থাকলে কোনো সমস্যার সমাধান হবে না: ডিসি

ডেস্ক নিউজ: সরষের মধ্যে ভূত থাকলে কোনো সমস্যার সমাধান হবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান।

তিনি বলেন, কোনো ঘটনা ঘটে যাওয়ার আগেই যদি ডিসি বা এসপি জানতে পারেন- তাহলে কার্যকরী ব্যবস্থা নেয়া সম্ভব। এ বিষয়ে সবার সহযোগিতা চাই।

আজ মঙ্গলবার চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মমিনুর রহমান বলেন, ‘করোনার টিকা না আসা পর্যন্ত মাস্ককে টিকা হিসেবে ব্যবহার করতে হবে। প্রধানমন্ত্রীর দৃঢ় ও নিরলস প্রচেষ্টায় আমরা কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পেরেছি।’

এসময় মাস্ক ব্যবহারের সঠিক নিয়ম সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিতে সিভিল সার্জনকে ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

দায়িত্ব পালনে সবার সহায়তা চেয়ে মমিনুর রহমান বলেন, অবৈধভাবে পাহাড় কাটা, বালু উত্তোলন, অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবসা রোধ ও ছাড়পত্রবিহীন ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এজন্য প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিদের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী গৃহহীনদের বিনা পয়সায় একসাথে ৫৫ হাজার ঘর করে দিয়েছেন। পৃথিবীর ইতিহাসে এটি নজির। প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে সবাই মিলে একটি শক্ত প্ল্যাটফর্মে কাজ করতে হবে।

ঢাকা রাজধানী হলেও গুরুত্বের দিক থেকে চট্টগ্রাম বাংলাদেশের লাইফ লাইন বলে মন্তব্য করেন নতুন ডিসি।

সভায় পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, চট্টগ্রামের আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ বাহিনী কাজ করে যাচ্ছে। জেলা পুলিশের অভিযানে গত বছর ১৪ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। গত তিন মাসে ৩ লাখ ইয়াবা উদ্ধার করেছে পুলিশ।

তিনি বলেন, কিছু কিছু ধর্ষণের ঘটনা আছে যেগুলোর অধিকাংশই প্রেমিক-প্রেমিকা দ্বারা সংঘটিত। সামাজিক সচেতনতা ছাড়া ধর্ষণরোধ সম্ভব নয়। বোয়ালখালীতে গরু চুরি রোধসহ অন্যান্য থানায় চুরি-ডাকাতি-ছিনতাই রোধ, অস্ত্র ও মাদক উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...