chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামের স্বার্থে সর্বোচ্চ ত্যাগ দিতে প্রস্তুত: রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য চসিক নির্বাচনে ভোটারদের স্বাস্থ্যবিধি মেনে ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী।

মঙ্গলবার (১২ জানুয়ারি) পশ্চিম ষোলশহর, শুলকবহর ও চকবাজার ওয়ার্ডে গণসংযোগকালে তিনি এ আহ্বান জানান।

বিভিন্ন স্থানে পথসভায় বক্তব্য রাখতে গিয়ে রেজাউল করিম চৌধুরী বলেন, দেশ-জাতি ও চট্টগ্রামের স্বার্থে সর্বোচ্চ ত্যাগ দিতে প্রস্তুত আমি। বঙ্গবন্ধুর ডাকে মহান মুক্তিযুদ্ধে প্রাণ পণ রেখে হানাদারের বিরুদ্ধে লড়াই করেছি। বঙ্গবন্ধু আমাদের শিখিয়ে গেছেন কী করে মানুষকে ভালবাসতে হয়, কী করে মানুষের কল্যাণ করতে হয়।

তিনি বলেন, করোনা মহামারিতে আমরা যখন ডাক্তার নার্সদের নিয়ে মানুষকে সেবা দিতে, সাহস দিতে নগরব্যাপী ছুটে বেড়াচ্ছিলাম, ডাক্তার নামের এক ব্যাক্তি মিথ্যা গুজব ছড়িয়ে ডাক্তার, স্বাস্থ্যকর্মী ও ক্লিনিক মালিকদের মনোবল ভেঙে দিয়েছিলেন।

‘আমরা যখন রোগীদের দ্রুত হসপিটালে আনার জন্য গাড়ি, অক্সিজেন নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছি, তখন ডাক্তার নামের ঐ ব্যাক্তির প্ররোচনায় ক্লিনিকগুলোতে থালা ঝুলানো হয়েছে। হাসপাতাল, ক্লিনিকের গেইটে স্বজন হারাতে হয়েছে আমাদের।

রেজাউল করিম বলেন, আমরা যখন ব্যাক্তি উদ্যোগে সাধারণ চিকিৎসা দিতে ওয়ার্ডে ওয়ার্ডে চিকিৎসা সেবা ক্যাম্প করছি, করোনা সন্দেহভাজন রোগীদের জন্য আইসোলেশন সেন্টার করে অক্সিজেন নিশ্চিত করে যাচ্ছি, তখন ঐ ডাক্তার সাহেব ও তার দলের লোকেরা ঘরে বসে বসে অনলাইনে গুজব ছড়াতে ব্যস্ত ছিল।

‘ঐ গুজবী ডাক্তার এখন মেয়র হতে চায়। মেয়র হতে গেলে ভোট লাগবে, ভোটের জন্য মানুষের কাছে যেতে হবে। তা না করে তারা যায় অফিসে নালিশ জানাতে। তারা এখন জনগণেরর কাছে ভোট চাইতে লজ্জা পায়। লজ্জা থাকা ভাল, কিন্তু চোখ বন্ধ করে বিবস্ত্র হয়ে লজ্জা ঢাকা যায় না। ভোট চাইতে লজ্জা হবে, আবার নালিশ জানিয়ে মেয়র হতে চাইবেন কেন?’

তিনি বলেন, আমরা রাজনীতি করি মানুষের কল্যাণের জন্য, মেয়র হতে চাই মানুষের সেবা করার জন্য। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রামকে আন্তর্জাতিকভাবে গুরুত্বপূর্ণ একটি সিটি হিসেবে গড়তে চান। চট্টগ্রামের মানুষের জীবনমানের উন্নতি করতে চান।

‘চট্টগ্রামের মানুষের সেবা করার জন্য, গুরুত্বসম্পন্ন উন্নত বিশ্বমানের চট্টগ্রাম গড়ার জন্য তিনি আমার প্রতি আস্থা রেখে মেয়র পদে মনোনয়ন ও নৌকা প্রতীক দিয়ে আপনাদের কাছে পাঠিয়েছেন ভোট চাইতে।’

রেজাউল করিম চৌধুরী বলেন, আগামী ২৭ জানুয়ারি স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর পরিবেশে স্বতঃস্ফূর্তভাবে নৌকা প্রতীকে ভোট দানের আহ্বান জানাই। মেয়র নির্বাচিত হয়ে আমি মাদক, সন্ত্রাস, রাহাজানি, যানজট, জলজটমুক্ত এবং পরিবেশ বান্ধব, নারী ও শিশু বান্ধব, শিক্ষা-সংস্কৃতি-ক্রীড়া বান্ধব, বাণিজ্য অনুকূল, স্বাস্থ্যসম্মত নগরী হিসেবে গড়ে তুলব ইনশাআল্লাহ।

এ ছাড়া তিনি দুপুরে স্বজন সুপার মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির মতবিনিময় সভায় বক্তব্য রাখেন। সভায় তিনি বলেন, উন্নয়নের নেত্রী জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রামকে দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক হাব হিসাবে গড়ে তুলতে সুদুর প্রসারী পরিকল্পনা নিয়ে কাজ করছেন। আপনাদের ভোটে ও দোয়ায় মেয়র নির্বাচিত হলে সকল শ্রেণির প্রতিনিধির পরামর্শক্রমে ব্যবসাবান্ধব নগরী গড় তুলবো।

সভায় মহানগর আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আহমদুর রহমান সিদ্দীকি, মোহাম্মদ শাহজাহান সুফি সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন। কল্যাণ সমিতির সভাপতি দেলোয়ার হোসেন লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল মনসুর সিকদার এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন আবুল কাশেম, মো. এখতেয়ার হোসেন, দিদারুল আলম, খোরশেদ আলম, মো. শাহ আলম, মো. মামুন খলিফা, মো. আবদুর রশিদ, হারুনুর রশিদ প্রমুখ নেতৃবৃন্দ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর