chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চকবাজার এলাকার চাক্তাই খালের বর্জ্য অপসারণ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন সামাজিক যোগাযোগ মাধ্যমে অবগত হয়ে আজ সোমবার সকালে নগরীর চকবাজার কে.বি. আমান আলী রোড থেকে ফুলতলা পর্যন্ত অংশে চাক্তাই খালের বর্জ্য ও ময়লা-আবর্জনা পরিস্কারের নির্দেশ দেন।

তাঁরই নির্দেশের ভিত্তিতে কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগের কর্মীরা সকালে খালের ময়লা আবর্জনা পরিস্কারের কাজ শুরু করে।

পরিচ্ছন্নতা কাজ চলাকালে দেখা যায় খালের বেশিরভাগ অংশ প্লাস্টিকের বোতল, পলিথিন, বাজারের পঁচা সবজি, গৃহস্থালী ময়লা-আবর্জনায় ভরা। ডাস্টবিনের মতো দেখতে চট্টগ্রামের দুঃখ খ্যাত চাক্তাই খালে ময়লা-আবর্জনার কারণে পানি প্রবাহ অনেকটা বন্ধ হয়ে গেছে।

কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মী সেবকরা প্রায় শতাধিক ট্রাক ময়লা-আবর্জনা ও বর্জ্য পরিস্কার করে। ফলে আবর্জনায় ওঁৎ পেতে থাকা মশার আবাসস্থল ভেঙ্গে পড়ে। সাধারণত এ ধরনের নোংরা পরিবেশ ও দূষিত পানিতে মশা প্রজনন হটায়। আবর্জনা পরিস্কারের পর পরিচ্ছন্ন কর্মীরা মশা নিধনে এডাল্টি সাইট ও ফগার মেশিনে ওষুধ স্প্রে করেন।

তখন কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তারা প্রশাসক খোরশেদ আলম সুজনের পক্ষে নগরবাসীকে নালা খালে ময়লা আবর্জনা ফেলা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলেন খাল-নালায় আবর্জনার কারণে যদি মশা বংশবিস্তার করে তবে তা পার্শ্ববর্তী এলাকায় বসবাসরত মানুষের জন্য ক্ষতিকর। তাই নিজ স্বার্থে খাল-নালা পরিস্কার রাখবেন আশাকরি।

এসময় আতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদ আলম চৌধুরী, প্রশাসকের সহকারি একান্ত সচিব স্বরুপ দত্ত রাজু উপস্থিত ছিলেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...