chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আজ ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ

ডেস্ক নিউজ: অবশেষে তিন ওয়ানডে এবং দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলতে আজ রবিবার বাংলাদেশ আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

রবিবার সকালে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে লন্ডন থেকে দুবাই হয়ে ঢাকায় পা রাখবে ক্যারিবিয়ানরা।

তবে এ দলে অনেক নিয়মিত ক্রিকেটারই নেই।  করোনার শঙ্কা ও ব্যক্তিগত কারণ দেখিয়ে আসছেন না তারা। ক্যারিবিয়ানদের নেতৃত্ব দিবেন জেসন মোহাম্মদ।

এদিন ঢাকা পৌঁছে তিন দিন কোয়ারেন্টাইনে থাকবে তারা। কোয়ারেন্টাইন শেষে ২০ জানুয়ারি ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দেশের ক্রিকেটীয় লড়াই। তার আগে ১৮ জানুয়ারি খেলবে একমাত্র প্রস্তুতি ম্যাচ। শেষ দুটি ওয়ানডে ২২ ও ২৫ জানুয়ারি। প্রথম দুই ম্যাচ মিরপুরে হলেও শেষটি হবে চট্টগ্রামে।

এরপর বন্দরনগরীতেই শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্টটি শুরু হবে ৩ ফেব্রুয়ারি। আর ১১ ফেব্রুয়ারি শেষ টেস্ট খেলতে ঢাকায় ফিরবে দুই দল।

এই সিরিজের মধ্যদিয়ে  আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে তামিম-মুশফিকরা। আসন্ন সিরিজ ঘিরে সর্বোচ্চ শারীরিক ও মানসিক প্রস্তুতি নিচ্ছে লাল-সবুজরা। এরই অংশ হিসেবে করোনা পরীক্ষা করা হয়েছে। তবে আশার কথা হলো এখন পর্যন্ত সবাই নেগেটিভ।

অপরদিকে করোনাকালে গেল জুলাইয়ে ইংল্যান্ডে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। এরপর একই বছরের নভেম্বর-ডিসেম্বরে তারা নিউজিল্যান্ড সফর করেছে।

ক্যারিবিয়ানদের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে প্রাথমিক দল:

তামিম ইকবাল,  তাসকিন আহমেদ, সাকিব আল হাসান, আল আমিন হোসেন, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম,মুশফিকুর রহিম, হাসান মাহমুদ, মোহাম্মদ মিঠুন, সাইফউদ্দিন, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, নাসুম আহমেদ, সৌম্য সরকার, পারভেজ হোসেন ইমন, মেহেদী হাসান, ইয়াসির আলী, নাঈম শেখ ও রুবেল হোসেন।

টেস্ট দল :

মুমিনুল হক, তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটরমন কুমার দাশ, মিথুন আলী, ইয়াসির আলী, আবু জায়েদ চৌধুরী, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ চৌধুরী, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাঈম হাসান ও ইবাদত হোসেন চৌধুরী।

নচ/চখ

এই বিভাগের আরও খবর