chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আজব বাহার খাল থেকে শতটন ময়লা আবর্জনা অপসরাণ

নিজস্ব প্রতিবেদক : চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের নির্দেশনায় ভরাট হয়ে যাওয়া আজব বাহার খাল পরিদর্শনে যান তার একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম।

আজ শনিবার সকালে পরিদর্শনকালে তিনি পরিচ্ছন্ন বিভাগ, সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে আজব বাহার খালের স্তূপীকৃত ময়লা আবর্জনা অবমুক্ত করণ কার্যক্রম পরিচলনা করেন।

এই কার্যক্রম প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন ওয়াটসআপে ভিডিও কলের মাধ্যমে তদারকি করেন।
ভিডিও কলে তদারক কালে তিনি বলেন, এলাকার পরিষ্কার পরিচ্ছন্নতা এবং পানি চলাচলের পথ গুলোকে বাধামুক্ত করতে পারলেই আমাদের কোন সংক্রামণ রোগ ব্যধি স্পর্শ করতে পারবে না। নিজেদের উদ্যোগেই নিজের আঙ্গিনা পরিষ্কার পরিচ্ছন্ন এবং নালা-নর্দমাকে আবর্জনা ও বর্জ্য মুক্ত রাখতে হবে। বার বার এই নির্দেশনা দেয়ার পরও যারা তা আমলে আনছেন না, তাদের আবারও সর্তক করা হচ্ছে খাল-নালা-নর্দমায় ময়লা আবর্জনা না ফেরার জন্য, অন্যথায় সিটি কর্পোরেশন আইনগত ব্যবস্থা গ্রহন করবে।

চসিক প্রশাসক খোরশেদ আলম সুজনের আদেশের প্রেক্ষিতে আজব বাহার খাল থেকে প্রায় শতটন ময়লা আবর্জনা অপসরাণ করা হয়। এতে খালের পানি চলাচলে স্বাভাবিক অবস্থা ফিরে আসে এবং মশার প্রজনন কেন্দ্র ধ্বংস হওয়াসহ পরিবেশের সুরক্ষা নিশ্চিত হয়।

এসময় সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী, পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব শর্মা, পরিচ্ছন্ন সুপারভাইজার সিদ্দিকুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর