chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অস্ট্রেলিয়ার লিড ১৯৭

খেলা ডেস্ক: তৃতীয় টেস্টের তৃতীয় দিন শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া। ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মার্নাস ল্যাবুশানে ও স্টিভেন স্মিথের ব্যাটে চড়ে ১৯৭ রানের লিড নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুই ওপেনার উইল পুকোভস্কি এবং ডেভিড ওয়ার্নার খুব একটা দৃঢ়তা দেখাতে পারেননি। ১৩ রান করে এলবিডব্লিউর শিকার হন ডেভিড ওয়ার্নার। উইল পুকোভস্কি আউট হয়ে যান ১০ রান করে।

৩৫ রানে ২ উইকেট পড়ার পর হাল ধরেন মার্নাস ল্যাবুশানে এবং স্টিভেন স্মিথ। দু’জনের ব্যাটে ১০৩ রানে দিন শেষ করে অস্ট্রেলিয়া। ৪৭ রানে ল্যাবুশানে এবং ২৯ রানে অপরাজিত রয়েছেন স্টিভেন স্মিথ। সব মিলিয়ে লিড ১৯৭ রানের। ভারতের উইকেট দুটি নেন মোহাম্মদ সিরাজ এবং রবিচন্দ্রন অশ্বিন।

এর আগে প্রথম ইনিংসে করা অস্ট্রেলিয়ার ৩৩৮ রানের জবাবে রোহিত শর্মা আর শুভমান গিলের সমন্বয়ে সূচনাটা ভালোই ছিল ভারতের। দলীয় ৭০ রানের মাথায় প্রথম উইকেট দিয়ে ফেরেন রোহিত শর্মা। শুভমান গিল করেন ৫০ রান। টেস্টের দ্বিতীয় দিন শেষ বিকেলে এই দুই উইকেট হারিয়েছিল ভারত।

আজ তৃতীয় দিন শুরু করে ২ উইকেটে ৯৬ রান দিয়ে। ৯ রানে থাকা চেতেশ্বর পুজারা হাফ সেঞ্চুরি করেন। তার আগেই অবশ্য ২২ রান করে ফিরে যান অধিনায়ক আজিঙ্কা রাহানে। হনুমা বিহারি মাঠে নেমে থিতু হওয়ার আগেই রানআউটের খাঁড়ায় আটকা পড়েন।

১৭৬ বল খেলে ৫০ রান করে আউট হয়ে যান চেতেশ্বর পুজারা। এরপর হ্যাজলউডের বলে ধৈর্যহারা হয়ে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান রিশাভ পান্ত। করেন ৬৭ বলে ৩৬ রান

২৮ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। ১০ রান করে রানআউট হন রবিচন্দ্রন অশ্বিন। নবদিপ সাইনি করেন ৪ রান। বুমরাহ রানআউট হন শূন্য রানে। শেষ ব্যাটসম্যান হিসেবে মোহাম্মদ সিরাজ আউট হন ৬ রান করে।

প্যাট কামিন্স ২১.৪ ওভার বোলিং ২৯ রান দিয়ে নেন ৪ উইকেট। হ্যাজলউড ২১ ওভার বল করে ৪৩ রান দিয়ে ২ উইকেট নেন। ১টি নেন মিচেল স্টার্ক।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...