chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্থায়ীভাবে বন্ধ হল ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট

ডেস্ক নিউজ: স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট। ট্রাম্পের বক্তব্যে নতুন করে সহিংসতা ছড়াতে পারে বলেই টুইটার এমন ব্যবস্থা নিয়েছে। স্থানীয় সময় গতকাল শুক্রবার ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করার ঘোষণা দেওয়া হয়।

শুক্রবার (০৮ জানুয়ারি) সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার বলেছে, @realDonaldTrump অ্যাকাউন্ট থেকে সম্প্রতি যেসব টুইট করা হয়েছে এবং এসব টুইট ঘিরে যেসব কমেন্ট ও প্রসঙ্গ উঠে এসেছে, সেসব খুব নিবিড়ভাবে পর্যালোচনা করেছি। এতে আবার সহিংসতায় প্ররোচিত করার ঝুঁকি থাকায় তার অ্যাকাউন্টটি স্থায়ীভাবে স্থগিত করেছি।

এদিকে, বুধবার (৬ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে অধিবেশন চলাকালীন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা সেখানে ঢুকে সশস্ত্র হামলা চালায়। এ ঘটনায় অন্তত চারজন নিহত এবং আরও অনেকে আহত হন। সে সময় অধিবেশন স্থগিত হয়ে গেলেও পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসার পর তা আবার শুরু হয়।

এতে মার্কিন সিনেট এবং হাউস অব রিপ্রেজেন্টিটিভস পেনসিলভানিয়া এবং অ্যারিজোনা অঙ্গরাজ্যের ভোটের আপত্তি খারিজ করে দিলে ইলেকটোরাল ভোট অনুমোদিত হয়।

এর আগে ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ১২ ঘণ্টার জন্য বন্ধ করা হয়েছিল। তখন টুইটার কর্তৃপক্ষ বলেছিল, ট্রাম্প যদি আবার এই প্ল্যাটফর্মের নিয়ম ভঙ্গ করেন তবে এটি ‘স্থায়ীভাবে’ বন্ধ করে দিবে।

গত বুধবার ট্রাম্প একাধিক বার্তা টুইট করে মার্কিন ক্যাপিটললে আক্রমণকারীদের দেশপ্রেমিক বলেছিলেন।

নচ/চখ

 

এই বিভাগের আরও খবর
Loading...