chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বে করোনায় মৃত্যু ১৯ লাখ

আন্তর্জাতিক ডেস্ক : নোভেল করোনাভাইরাস কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না। বিশ্বের বহুদেশে করোনার দ্বিতীয় ও তৃতীয় ঢেউ চলছে। আবার যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশে এই ভাইরাসের নতুন ধরন ধরা পড়েছে। ইতোমধ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ১৯ লাখ ছাড়িয়েছে। এই তথ্য ওয়ার্ল্ডওমিটারসের।

করোনায় মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক এই ওয়েবসাইটের তথ্যমতে, শুক্রবার দুপুর ২টা পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮ কোটি ৮৫ লাখ ২৮ হাজার ১০ জনের। আর মারা গেছেন ১৯ লাখ ৭ হাজার ৭৩ জন। আর করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬ কোটি ৩৬ লাখ ২৩ হাজার ৪৭৩ জন।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত ছাড়িয়েছে দুই কোটি ২১ লাখ। এখন পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৭৪ হাজারের বেশি।

মৃতের তালিকায় দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। দেশটিতে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। শনাক্তের সংখ্যা ৮০ লাখের কাছাকাছি। আক্রান্তের দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে দ্বিতীয় দেশটিতে।

আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে মৃতের সংখ্যা দেড় লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে শনাক্তের সংখ্যা কোটি ছাড়িয়েছে।

বিশ্বে করোনা প্রথম ধরা পড়ে ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে। বর্তমানে এটি বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এটিকে বৈশ্বিক মহামারী ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশে গত মার্চের শুরুর দিকে কোভিড ১৯-এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর বৃহস্পতিবার সকাল পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৭১৮ জনে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ১৯ হাজার ৯০৫ জনে।

এএমএস/এমআই

এই বিভাগের আরও খবর