chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১১৮ জন করোনাক্রান্ত

ডেস্ক নিউজ: চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় ১১৮ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদিন করোনাক্রান্ত কোনো রোগীর মৃত্যু হয়নি।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ রিপোর্টে বলা হয়, নগরীর আটটি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে গতকাল চট্টগ্রামের ১ হাজার ৮৫৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন ১১৮ জন পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে শহরের বাসিন্দা ১০৩ জন ও আট উপজেলার ১৫ জন।

উপজেলায় আক্রান্তদের মধ্যে রাঙ্গুনিয়া ও বাঁশখালীতে ৩ জন করে, সীতাকুণ্ড, হাটহাজারী ও সন্দ্বীপে ২ জন করে এবং ফটিকছড়ি, চন্দনাইশ ও পটিয়ায় ১ জন করে রয়েছেন।

জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ৩১ হাজার ২১২ জন। এতে শহরের বাসিন্দা ২৪ হাজার ১০৬ জন ও গ্রামের ৬ হাজার ৯৮৮ জন।
সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ৩৩ জন। মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ২৯ হাজার ৭২৩ জনে উন্নীত হয়েছে।

এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩ হাজার ৯৬৩ জন এবং বাসায় থেকে ২৫ হাজার ৭৬০ জন। হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে নতুন যুক্ত হন ৩২ জন। ছাড়পত্র নেন ৩৩ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৪০৩ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৯০ জনের নমুনা পরীক্ষায় ১২ জন জীবাণুবাহক পাওয়া যায়। সংক্রমণের হার ১ দশমিক ৫২ শতাংশ।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৯১ জনের নমুনার মধ্যে ২৬ জন করোনাক্রান্ত শনাক্ত হন। সংক্রমণের হার ৬ দশমিক ৬৫ শতাংশ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১১ জনের নমুনা পরীক্ষা করা হলে ১৮ জন জীবাণুবাহক বলে চিহ্নিত হন। সংক্রমণের হার ১৬ দশমিক ২২ শতাংশ।

ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৭টি নমুনার ১০টিতে ভাইরাস পাওয়া যায়। সংক্রমণের হার ১১ দশমিক ৪৯ শতাংশ। নগরীর একমাত্র বিশেষায়িত কোভিড চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ১৩টি নমুনার ৯টিরই পজিটিভ রেজাল্ট আসে। সংক্রমণের হার ৬৯ দশমিক ২৩ শতাংশ।

বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ২২১টি নমুনা পরীক্ষায় ২৭টি, ইম্পেরিয়াল হাসপাতালে ৭৪টি নমুনায় ১২টি এবং মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনার মধ্যে ১টিতে ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। সংক্রমণের হার যথাক্রমে ১২ দশমিক ২৭ শতাংশ, ১৬ দশমিক ২২ শতাংশ ও ৫ দশমিক ২৬ শতাংশ।

চট্টগ্রামের ১৫২ জনের নমুনা এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে পাঠানো হয়। পরীক্ষায় বাঁশখালীর ৩ জনের ফলাফল পজিটিভ আসে। এখানে সংক্রমণের হার ১ দশমিক ৯৭ শতাংশ।

এএমএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...