chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নিশিরাতের সরকার ভারতের কাছে আত্মাসমর্পণ করেছে: রিজভী

ডেস্ক নিউজ: সরকার ভারতের কাছে আত্মাসমর্পণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

তিনি বলেন, আজকে ভোটারবিহীন, জনসমর্থনহীন, ম্যান্ডেটহীন, নিশিরাতের সরকার সে ভারতের কাছে আত্মাসমর্পণ করেছে। এ কারণেই যারা তাদেরকে টিকিয়ে রেখেছে তাদেরই মোসাহেবি করছে, তাদের এই গোলামী করছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, আজকে সরকার করোনার টিকা নিয়ে তেলেসমতি শুরু করেছে। স্বাস্থ্য সচিব বলছেন, এটা জি টু জি( গর্ভমেন্ট টু গর্ভমেন্ট) চুক্তি হয়েছে ভারতের সঙ্গে, সরকারের সঙ্গে সরকারের চুক্তি হয়েছে।

‘বেক্সিমকো বলল যে, না এটা একটি বাণিজ্যিক চুক্তি হয়েছে। কোনটা বিশ্বাস করবেন? এর মধ্য দিয়েই বুঝা যাচ্ছে যে, একটা শুভঙ্করের ফাঁকি।’

তিনি বলেন, টিকা সংগ্রহের জন্য একনেকে ৬ হাজার কোটি টাকা পাস হয়েছে। আমরা বলে দিচ্ছি- এই টাকার পুরোটাই লোপাট হবে। এই টাকার একটা বড় অংক চলে যাবে সরকারের কর্তা ব্যক্তিদের কাছে বেআইনিভাবে। যে সরকার নিজের জনগণকে মৃত্যুর মুখে ঠেলে দিতে পারে, যে সরকার দেশের জনগণকে মহামারীর মধ্যে ঠেলে দিতে পারে।

‘আর নিজেরা প্রধানমন্ত্রী ও ওবায়দুল কাদের একেবারে এমন এক বৃত্তের মধ্যে আছেন সেখানে মশা-মাছি দূরে থাক, ভাইরাসও ঢুকতে পারবে না। এই ধরনের স্বার্থপরতা নিয়ে যারা দেশ শাসন করে তারা কখনোই জনগণের বন্ধু হতে পারে না।’

দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধির পরিসংখ্যান তুলে ধরে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, আজকে বিএনপি দ্রব্যমূলের উর্ধগতির প্রতিবাদে ও বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে সারাদেশে থানা পর্যায়ে মানববন্ধন কর্মসূচি করছে। এই মুর্হুর্তে জনগণের দাবি যে, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমাতে হবে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...