chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবি উপাচার্যকে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত ও সাম্প্রতিককালে প্রকাশিত ৬টি গ্রন্থ হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জননেত্রী শেখ হাসিনা হলের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে রচিত ৬টি গ্রন্থ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়র উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর নিকট হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) সকাল ১১টায় চবি উপাচার্য দপ্তরে উক্ত হলের প্রভোস্ট প্রফেসর ড. এ কে এম রেজাউর রহমান উপাচার্যের নিকট গ্রন্থগুলো হস্তান্তর করেন।

গ্রন্থগুলো হলো মো. আরিফ উদ্দিন খান রচিত ‘বঙ্গবন্ধুর কর্মদর্শন’,  ড. সৌরভ শাখাওয়াত রচিত ‘বঙ্গবন্ধু: জীবন ও দর্শন’, শেখ রিয়াজ মাহমুদ রচিত ‘বঙ্গবন্ধু থেকে বঙ্গকন্যা শেখ হাসিনা’, শেখ মুজিবুর রহমান রচিত ‘আমার দেখা নয়াচীন’, হাসনাত আবদুল হাই ও সিরাজুল ইসলাম মুনির সম্পাদিত ‘বঙ্গবন্ধু শতবর্ষে শতগল্প’ এবং শ্যামল দত্ত ও সালেক নাছির উদ্দিন সম্পাদিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পোয়েট অব পলিটিক্স’।

এসময় জননেত্রী শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষক মো. আরিফ উদ্দিন খান, সুলতানা সুকন্যা বাশার,  জুয়েল দাশ, আমিনা সাবরিন এবং উমেছেনসহ হলের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় উপাচার্য বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একটি অবিচ্ছেদ্য নাম। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। তাই বঙ্গবন্ধুর জীবনী নিয়ে যত বেশি গবেষণা হবে ও যত বেশি গ্রন্থ প্রকাশিত হবে বাংলাদেশ ততবেশি সমৃদ্ধ হবে। বঙ্গবন্ধুকে জানতে এবং বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করতে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে প্রকাশিত গ্রন্থ নিয়মিত পড়ার জন্য উপাচার্য নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।

এছাড়া বেগম রোকেয়া পদক ২০২০ অর্জন করায় উক্ত হলের পক্ষ থেকে উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...