chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ছেলেদের টেস্টে প্রথম নারী আম্পায়ার পোলোস্যাক

ডেস্ক নিউজ: নতুন ইতিহাস গড়তে যাচ্ছেন অস্ট্রেলিয়ার ক্লেয়ার পোলোস্যাক। প্রথম নারী হিসেবে ছেলেদের টেস্টে ম্যাচ অফিশিয়াল হিসেবে দায়িত্ব পেয়েছেন।

বৃহস্পতিবার শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়া-ভারত টেস্টে চতুর্থ আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন পোলোস্যাক।

এর আগে ছেলেদের ওয়ানডেতে প্রথম নারী অন-ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালনের কীর্তি গড়েন তিনি। ২০১৯ সালে নামিবিয়া ও ওমানের মধ্যে ওয়ার্ল্ড ক্রিকেট লিগ ডিভিশন টু-র ফাইনালে দায়িত্ব পালন করেন তিনি।

এর আগে ২০১৭ সালে প্রথম নারী হিসেবে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে ছেলেদের ম্যাচ পরিচালনা করেছিলেন পোলোস্যাক।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার টেস্টে অন-ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন সাবেক দুই অস্ট্রেলিয়ান পেসার পল রাইফেল ও পল উইলসন। টিভি আম্পায়ার হিসেবে ব্রুস অক্সেনফোর্ড ও ম্যাচ রেফারির দায়িত্বে থাকবেন ডেভিড বুন।

আইসিসির নিয়ম অনুযায়ী টেস্ট ম্যাচের জন্য আইসিসি আম্পায়ারদের আন্তর্জাতিক প্যানেল ও স্বাগতিক দেশ থেকে চতুর্থ আম্পায়ার নিয়োগ দিয়ে থাকে স্বাগতিক ক্রিকেট বোর্ড। সিডনি টেস্টের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া বেছে নিয়েছে পোলোস্যাককে।

করোনাভাইরাস পরিস্থিতিতে আন্তর্জাতিক ক্রিকেটে নিরপেক্ষ আম্পায়ার নিয়োগের নিয়মটি সাময়িকভাবে বাতিল করে আইসিসির এলিট প্যানেলের ম্যাচ অফিশিয়াল ও আন্তর্জাতিক প্যানেল ম্যাচ অফিশিয়ালদের মধ্যে স্থানীয়দের ম্যাচে নিয়োগ দেওয়া হচ্ছে।

৪ ম্যাচের বর্ডার-গাভাস্কার সিরিজে ১-১ সমতা। অ্যাডিলেডে প্রথম টেস্ট অস্ট্রেলিয়া জিতেছিল ৮ উইকেটে। মেলবোর্নে দ্বিতীয় টেস্ট একই ব্যবধানে জিতে সিরিজে সমতা ফেরায় ভারত।

নচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...