chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কোয়ারেন্টাইন জটিলতায় শেষ টেস্ট খেলবে না ভারত!

খেলা ডেস্ক: ব্রিসবেনে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার শেষ টেস্ট নিয়ে উত্তেজনা এখন তুঙ্গে। ভারত ইতোমধ্যে হুমকি দিয়ে বসেছে, যদি তাদের জন্য নিয়ম শিথিল করা না হয় তাহলে সিরিজের চতুর্থ টেস্ট না খেলেই দেশের বিমান ধরবে দল।

জানা গেছে, অস্ট্রেলিয়ার বিভিন্ন প্রদেশে কোভিড-১৯ এর জন্য ভিন্ন ভিন্ন নিয়মনীতি চালু রয়েছে এবং কুইন্সল্যান্ড প্রদেশের অন্তর্গত গ্যাবায় সংশ্লিষ্ট প্রশাসনের তরফ থেকে যে কঠোর নিয়মবিধি বলবৎ রয়েছে তাতে সেখানে গিয়ে ফের কঠোর কোয়ারেন্টাইনে প্রবেশ করতে হবে ভারতীয় ক্রিকেটারদের।

কুইন্সল্যান্ড প্রশাসন জানিয়েছে, সিডনি থেকে যাওয়া দুই দেশের ক্রিকেট দলকেই গ্যাবায় প্রবেশ করে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। অর্থাৎ আইপিএল খেলে সিডনিতে পৌঁছনোর পর যেভাবে তাদের উপর ১৪ দিনের কোয়ারেন্টাইনের নীতি আরোপিত হয়েছিল, সেভাবে তাদের ফের কোয়ারেন্টাইনে থাকতে হবে ১৪ দিন।

কিন্তু দ্বিতীয়বার হোটেলরুমে বন্দি থেকে কোয়ারেন্টাইনের দুঃসহ অভিজ্ঞতা নিতে চান না ভারতীয় ক্রিকেটাররা। ভারতীয় দলের এক সূত্রে দাবি করা হয়েছে, ‘আমরা দুবাইয়ে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থেকেছি। এরপর সিডনিতে এসেও একই জিনিস করেছি।

‘অর্থাৎ জৈব সুরক্ষা বলয়ে আমরা প্রায় একমাস কাটিয়েছি। কিন্তু এখানে সফর শেষেও একই কাজ করতে আমরা মোটেই ইচ্ছুক নই।’

সে কারণে প্রয়োজনে সিডনিতেই তৃতীয় টেস্ট খেলে দেশে ফিরতে চায় টিম ইন্ডিয়া। নতুবা অন্য এমন কোনো শহরে খেলতে চায়, যেখানে কোয়ারেন্টাইনের বিধিনিষেধ নেই। কিন্তু অস্ট্রেলিয়ার মনোভাবও এমন, ছাড় দেয়া সম্ভব নয়।

সিডনিতে সিরিজের তৃতীয় টেস্ট শুরু ৭ জানুয়ারি থেকে। তার আগে ভারতের চতুর্থ টেস্টে খেলা না খেলা নিয়েই আলোচনা বেশি।

ভারতীয় গণমাধ্যমের খবর, দলের এক সূত্র জানিয়েছে, যদি অস্ট্রেলিয়া কোয়ারেন্টাইন নিয়ে তাদের জেদ ধরে বসে থাকে, তবে সিরিজ শেষ না করেই দেশে ফিরে আসতে পারে ভারত।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর