chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শামির পর উমেশকেও হারাল ভারত

খেলা ডেস্ক: ইনজুরিতে ভুগছে ভারতের পেস বোলিং ডিপার্টমেন্ট। টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে গিয়ে চোট পেয়েছেন মোহাম্মদ শামি, ছিটকে গেছেন পুরো সিরিজ থেকে। এবার তৃতীয় পেসার হিসেবে অস্ট্রেলিয়া সফর শেষ হয়ে গেল উমেশ যাদবেরও।

মেলবোর্নে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে মাত্র ৩.৩ ওভার বোলিং করে পায়ের পেশির ইনজুরিতে পড়েছেন ৩৩ বছর বয়সী ফাস্ট বোলার উমেশ। প্রয়োজনীয় পরীক্ষানিরীক্ষা শেষে জানা গিয়েছে, চলতি সিরিজের বাকি থাকা দুই ম্যাচে আর খেলা সম্ভব হবে না তার পক্ষে।

ফলে এখন শামি ও উমেশের পরিবর্তিত দুই খেলোয়াড়ের নাম প্রকাশ করতে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। দুই-একদিনের মধ্যেই এটি চূড়ান্ত করে ফেলবে তারা।

এ দৌড়ে এগিয়ে আছেন ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুর ও বাঁহাতি ইয়র্কার মাস্টার নাটরাজন।

ইশান্তসহ তিন পেসারের পাশাপাশি সিরিজের বাকি দুই ম্যাচে থাকছেন না নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিও। তবে ভারতের জন্য স্বস্তির বিষয় হলো, শেষ ম্যাচটিতে দলে ফিরছেন ডানহাতি ওপেনার ও নির্ভরযোগ্য ব্যাটসম্যান রোহিত শর্মা। শেষ দুই ম্যাচে মায়াঙ্ক আগারওয়ালের জায়গায় খেলার সম্ভাবনা রয়েছে তার।

বর্তমানে অস্ট্রেলিয়া সফরে ভারতের পেস বোলিং ডিপার্টমেন্টের শক্তি কমে গেছে অনেক। তাদের নিয়মিত বোলিং আক্রমণের মধ্যে শুধুমাত্র জাসপ্রিত বুমরাহ রয়ে গেছেন দলের সঙ্গে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...