chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ডেস্ক নিউজ: আজ পহেলা জানুয়ারি। জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৮৬ সালের এ দিনে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ দলটি প্রতিষ্ঠা করেন।

১৯৮২ সালের ২৪ মার্চ রক্তপাতহীন অভ্যুত্থানে ক্ষমতায় আসেন সেনাপ্রধান এরশাদ। পরের বছর রাজনৈতিক দল গঠনের উদ্যোগ নেন তিনি। তার অনুসারীরা প্রথমে গঠন করে জনদল। পরে গঠিত হয় জাতীয় ফ্রন্ট।

বিএনপি, আওয়ামী লীগসহ বিভিন্ন দল থেকে আসা নেতারা এ ফ্রন্টে যোগ দেন। পাঁচ দলের ফ্রন্টটি বিলুপ্ত করে এরশাদের নেতৃত্বে ১৯৮৬ সালের ১ জানুয়ারি আত্মপ্রকাশ করে জাতীয় পার্টি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কর্মসূচি : জেপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক এম সালাহ উদ্দিন আহমেদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে দলের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আজ শুক্রবার সকাল ৭টায় রাজধানীর লালমাটিয়ায় জেপির কেন্দ্রীয় কার্যালয়সহ সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। বিকাল ৪টায় জেপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের পুনর্মিলনী। জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম দলের সব শাখাকে স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রের অনুরূপ কর্মসূচি গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

নচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...