chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষে উইলিয়ামসন

খেলা ডেস্ক: বিশ্বের সেরা ব্যাটসম্যানদের নাম উচ্চারণ করলে অবধারিতভাবেই চলে আসে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের নাম। ধারাবাহিক পারফরম্যান্সে নিজেকে নিয়ে গেছেন শীর্ষস্থানীয় ব্যাটসম্যানদের কাতারে।

ধারাবাহিকতার ফলস্বরূপ আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষস্থান দখল করেছেন কিউই অধিনায়ক। সদ্য প্রকাশিত র‌্যাংকিংয়ে তিনি টপকে গেছেন স্টিভেন স্মিথ ও বিরাট কোহলিকে।

এর আগে ২০১৫ সালের শেষদিকে টেস্টে র‌্যাংকিংয়ে সংক্ষিপ্ত সময়ের জন্য শীর্ষে ওঠেন উইলিয়ামসন।

তবে এরপর থেকে শীর্ষস্থান নিয়ে যুদ্ধ হয়েছে স্মিথ ও কোহলির মধ্যে। ৩০ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান সিংহাসনে বসার আগে এই বছরেও ৩১৩ দিন শীর্ষে ছিলেন স্মিথ।

কোহলি ছিলেন ৫১ দিন। ২০০৮ সালের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ থেকে এই দুই ব্যাটসম্যানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে আসতে হচ্ছে উইলিয়ামসনকে।

উইলিয়ামসন ১৩ পয়েন্ট অর্জন করেছেন পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে ১২৯ ও ২১ রানের জন্য। এই পয়েন্ট নিয়ে কিউই ব্যাটসম্যান কোহলির চেয়ে ১১ ও স্মিথের চেয়ে ১৩ পয়েন্ট এগিয়ে গেছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান চার টেস্ট সিরিজে প্রথম ম্যাচটি খেলে পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফেরেন কোহলি। অন্যদিকে প্রথম টেস্টে হাসেনি স্মিথের ব্যাট। প্রথম ইনিংসে ০ ও ৮ রান করে আউট হন তিনি।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...