chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিএনপি সবসময় অন্ধকারের মধ্যে থাকে: তথ্যমন্ত্রী

ডেস্ক নিউজ: মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রসঙ্গ টেনে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি সবসময় অন্ধকারের মধ্যে থাকে। এজন্য চারদিকে অন্ধকার দেখছে। তারা বাইরের আলোতে বেরিয়ে আসার চেষ্টা করছে না।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বছরের শেষদিনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজিত এক ভার্চুয়াল সেমিনারে অংশ নেন মন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালের নির্বাচনের পর থেকে বিএনপি ভোট বাতিল করে নতুন নির্বাচনের কথা বলে আসছে। প্রতিবছর শেষে তারা বলেন- আগামী বছর চ্যালেঞ্জের।

‘কিন্তু বিএনপির বর্তমান নেতৃত্ব জনগণের কাছাকাছি যেতে পারেনি। উল্টো জনগণ থেকে ক্রমেই তারা দূরে সরে যাচ্ছে।’

তিনি বলেন, গত ১২ বছরে দেশের জনগণ বহুদূর এগিয়ে গেছে। ২০২০ সালে বাংলাদেশের বড় অর্জন পদ্মাসেতু। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর কাজ প্রায় শেষ পর্যায়ে। এ বছরের আরও বড় অর্জন হলো- করোনাকালেও বাংলাদেশের মাথাপিছু আয় বেড়েছে।

‘১ হাজার ৯০০ ডলার থেকে বৃদ্ধি পেয়ে মাথাপিছু গড় আয় দাঁড়িয়েছে ২ হাজার ৬৪ ডলার। এসব বিএনপি নেতাদের চোখে পড়ে না। কারণ তারা তো অন্ধকারের মধ্যে আছে। চোখ থাকতেও তারা চোখ বন্ধ করে আছেন। আমি আশা করি- আগামী বছর তারা চোখ খুলবেন।’

হাছান মাহমুদ বলেন, আমরা চ্যালেঞ্জের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। আগামী বছরও এর ব্যতিক্রম হবে না। আশা করি- আগামী বছর বিএনপি নেতিবাচক রাজনীতির ধারা থেকে বেরিয়ে ইতিবাচক রাজনীতিতে ফিরবে। তবে সেই সম্ভাবনা খুবই ক্ষীণ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...