chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বড় পরিসরে হচ্ছেনা মুজিবর্ষ, আসছেন না বিদেশিরা

মুজিববর্ষে বড় পরিসরে কোনো আয়োজন থাকছে না, আসছেন না  বিদেশিরাও, তবে উদ্বোধন হবে এবং বলে মন্তব্য করেছেন মুজিববর্ষের অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

রবিবার রাতে আন্তর্জাতিক মাতৃভাষা ইনিস্টিটিউটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ড. কামাল বলেন, প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতির জনকের জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সভায় যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তা হলো জনসমাগম পরিহার করে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ অনুষ্ঠান চলবে। আমরা এ উপলক্ষে সারা বছরব্যাপী কর্মসূচি নিয়েছি। অন্য কর্মসূচিগুলো সীমিত আকারে অবশ্যই চলবে। ধানমন্ডি ও টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রদর্শন কর্মসূচি চলবে। সারাদেশে দোয়া মাহফিল ও শ্রদ্ধা জ্ঞাপনের কর্মসূচি চলবে। তবে জনসমাগম পরিহার করার কথা বলা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানেও জনসমাগম পরিহার করে অনুষ্ঠান আয়োজন করা হবে।

তিনি বলেন, প্যারেড স্কয়ারের প্রোগ্রামে আমাদের দেশি-বিদেশি অনেক অতিথি আসার কথা ছিল। সেভাবেই আমরা পরিকল্পনা গ্রহণ করেছিলাম। আমাদের বন্ধু রাষ্ট্র থেকে অতিথি আসার কথা। আমরা যেহেতু বর্তমান সময়ের কারণে এটি করছি না অনেক অতিথি সেখানে অংশগ্রহণ করবেন না। এ বিষয়ে বিস্তারিত আগামীকাল জানানো হবে।

 

 

এই বিভাগের আরও খবর