chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি, দুই নারীসহ আটক ৫

ডেস্ক নিউজ: চট্টগ্রামের রাউজান উপজেলায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করার অভিযোগে পুলিশের হাতে আটক হয়েছে দুই নারীসহ পাঁচজন। ইটভাটায় গিয়ে চাঁদাবাজি করার চেষ্টা করেন অভিযুক্তরা।

সোমবার (২৮ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চারাবটতল এলাকা থেকে তাদের আটক করা হয় বলে জানান জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (রাউজান-রাঙ্গুনিয়া সার্কেল) আনোয়ার হোসেন শামীম।

আটককৃতরা হলেন- ময়মনসিংহ জেলার শাপলা থানার খোকন আলীর ছেলে আল আমিন আহমেদ (৩৫), গফরগাঁও থানার সিরাজুল ইসলামের মেয়ে আরিফা আফরোজ (২০), ভালুকা থানার সৈয়দ আবদুর জব্বারের মেয়ে সৈয়দা জবা (২২), একই এলাকার মাছুম হাসান (৩৫), কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার হাশেম মজুমদারের ছেলে ইলিয়াছ মজুমদার (৫৫)।

পুলিশ জানায়, মাইক্রোবাসের সামনে দৈনিক বর্তমান কথা ও দেশটিভি বাংলা নামের স্টিকার লাগিয়ে, মুঠোফোনের পেছনে নিউজ বাংলা টিভি এবং গলায় জবস টিভি ও দেশকাল পত্রিকার কার্ড ঝুলিয়ে তারা একাধিক ইটভাটায় গিয়ে মোটা অংকের টাকা দাবি করে।

সর্বশেষ রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের একটি ইটভাটায় চাঁদা দাবি করেন তারা। তখন নগদ ২ হাজার টাকা ও বিকাশে ১০ হাজার টাকা প্রদান করে ইটভাটা কর্তৃপক্ষ। পরে সন্দেহ হলে তাদের আটকে রেখে পুলিশকে খবর দেয়।

আটককৃতরা পুলিশকে জানায়, তারা প্রকৃত সাংবাদিক নয়। দৈনিক বর্তমান কথা পত্রিকার সাংবাদিক পরিচয় দেয়া একজন নিজেকে ৮ম শ্রেণী পাশ দাবি করলেও পত্রিকার নাম লিখতে বললে তিনি লিখেন ‘বরর্মান কথা’।

আটক হওয়া গাড়িচালক ইলিয়াছ জানান, তাকে চট্টগ্রাম নগরী থেকে ভাড়া করে হাটহাজারী আসার পর গাড়ির সামনে ও পেছনে স্টিকার লাগানো হয়। আটক দুই নারী পুলিশকে জানায়, তাদেরকে কক্সবাজার নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে রাউজানে নিয়ে আসা হয়েছে।

রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন বলেন, আটককৃতরা একাধিক ইটভাটা থেকে মোটা অংকের চাঁদাবাজি করেছেন। আমরা দুটি ইটভাটা থেকে ২২ হাজার টাকা চাঁদাবাজির প্রমাণ পেয়েছি। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...