chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অনলাইনে পণ্য কিনে জাল টাকা দিয়ে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক : নগরীতে অনলাইনে পণ্য কিনে জাল টাকা দিয়ে প্রতারণা করায় চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ।

সোমবার (২৮ ডিসেম্বর) দুপুর দেড়টায় চক্রের সদস্যদের আটকের পর প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানায় পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন – কক্সবাজার জেলার পেকুয়া থানার বকশিয়া ঘোনা গ্রামের মো. শামসুল আলমের ছেলে মহিউদ্দিন আল আজাদ ওরফে মহিন খান (২৬) ও বাগের হাট সদর থানার দেবপাড়া গ্রামের মো. মাহবুব মোল্লার ছেলে মো. মারুফ মোল্লার (২৮)।

কাউন্টার টেরোরিজমের উপ-পুলিশ কমিশনার হামিদুল আলম, বলেন এক ভুক্তোভুগীর দায়ে করা অভিযোগ তদন্তে নেমে চক্রটির সন্ধান পেয়েছি। এ চক্রের মূলহোতা মহিউদ্দিন আল আজাদ ওরফে মহিন খান।

সে প্রথমে ফেসবুকে ফাহিম খান (Fahim Khan) নামে একটি ফেইক একাউন্ট খুলে। পরে অনলাইনে কেউ কোন পণ্য বিক্রয়ের বিজ্ঞাপন দিলে তার ওই আইডি থেকে ক্রেতা সেজে ম্যাসেজ করে।দরদাম ঠিক হলে পণ্যের দাম হিসেবে বিক্রেতাকে জাল টাকা ধরিয়ে দেয়।

এর আগেও সে হালিশহরের এক শিক্ষার্থীর কাছ থেকে মোবাইল কিনে ৮০ হাজার টাকা টাকার জাল নোট দিয়ে প্রতারণা করেছে।

হমিদুল আলম আরো বলেন, মহিনকে জিজ্ঞাসাবাদ করে আমরা মারুফ মোল্লার সন্ধান পাই। সেও একইভাবে মানুষের সাথে জাল টাকা দিয়ে প্রতারণা করে আসছে। আমরা তার জাল টাকার উৎসের সন্ধান জানতে পেরেছি।

মারুফ এসব টাকা খুলনা থেকে সংগ্রহ করেছে বলে পুলিশের কাছে স্বীকার করেছে। জাল টাকার সাথে জড়িত পুরো চক্রকে শনাক্তের চেষ্টা চলছে।

কাউন্টার টোরোরিজমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দিন জানান, চক্রটির কাছ থেকে আমরা ৪টি মোবাইল ফোন ও ৩ লাখ ৩৪ হাজার টাকার জাল নোট উদ্ধার করেছি। তাদের বিরুদ্ধে বন্দর থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

এমএইচকে/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...