chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লন্ডন থেকে ফিরলেই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন

ডেস্ক নিউজ : যুক্তরাজ্যে করোনাভাইরাস পরিস্থিতি খারাপ হওয়ায় লন্ডন থেকে যারাই আসবেন, তাদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক করার সিদ্ধান্ত দিয়েছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (২৮ ডিসেম্বর) মন্ত্রিসভার ভার্চ্যুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ব্রিফিংয়ে সচিব জানান, বৈঠকে মহাসড়কে অবৈধ স্থাপনা নির্মাণ করলে দুই বছরের জেল অথবা ৫০ হাজার টাকা জরিমানার বিধান রেখে মহাসড়ক আইন-২০২০ এর খসড়ার নীতিগত অনুমোদন দেওয়া হয়।

খন্দকার আনোয়ারুল আরো বলেন, দিয়াবাড়ি ও হজক্যাম্পে আমাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থা আছে, সেখানে থাকবে ১৪ দিন। কিছু হোটেলের ব্যবস্থা রাখতে হবে। মিটিংয়ের পর সিদ্ধান্ত দেওয়া হবে যে অত তারিখের পর যারা লন্ডন থেকে আসবে তাদের কোয়ারেন্টিনে থাকতে হবে।

আজ থেকেই তো করা যাবে না, এতে অনেকে বিপদে পড়ে যাবে। একটা লজিক্যাল টাইম দিয়ে নোটিফিকেশন করে দেবে, ওইদিন থেকে যারা আসবে তারা রেস্ট্রিকশনে থাকবে।

মালয়েশিয়া ও সিঙ্গাপুরে হোটেলে যেভাবে থাকে সেভাবেই কোয়ারেন্টিনে থাকতে হবে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, কেউ (লন্ডন থেকে) সিলেটে এলে তাকে সিলেটে, কেউ চট্টগ্রামে এলে চট্টগ্রামে কোয়ারেন্টিনে রাখা হবে। কোয়ারেন্টিনে থাকার খরচ ওই ব্যক্তিকেই বহন করতে হবে।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...