chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ড পৌরসভা নির্বাচন : দীর্ঘ লাইনে দাড়িয়ে শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিচ্ছে ভোটাররা

চট্টগ্রাম ডেস্ক : ইভিএমের মাধ্যমে প্রথমবারের মতো সীতাকুণ্ড পৌরসভার নির্বাচনে ভোট দিচ্ছে ভোটাররা। আজ সকালে ভোট গ্রহণ শুরুর পর থেকে দীর্ঘ সারিতে দাঁড়িয়ে সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

সকালে ভোটারদের উপস্থিতি তুলনামুলক কম হলেও বেলা বাড়ার সাথে সাথে প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে।

প্রতিটি ভোটকেন্দ্রে বিপুল নারী ও পুরুষকে ভোট দিতে দেখা গেছে একই সাথে প্রতিটি ভোটকেন্দ্রে পুরুষ ও মহিলা ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ করা গেছে।

আজ সোমবার (২৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টা পর্যন্ত সীতাকুণ্ড পৌরসভার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, ছোট খাটো কয়েকটি অভিযোগ ছাড়া বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা এখনো পর্যন্ত লক্ষ করা যায়নি। আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী পর্যাপ্ত নিরাপত্তা মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে এ নির্বাচন।

প্রতিটি কেন্দ্রে ভিতরে এবং বাইরে পর্যাপ্ত পরিমাণ পুলিশ র‌্যাব ও বিজিবি মোতায়েন রয়েছে। তবে ভোটাররা ইভিএম সম্পর্কে পর্যাপ্ত ধারণা না থাকায় ভোট কাষ্টে তুলনামূলক ভাবে বিলম্ব হচ্ছে। প্রার্থী থেকে ভোটার সবাই খুশি ভোটের সুস্থ পরিবেশ নিয়ে।

নির্বাচনের আচরণবিধি দেখাশোনার জন্য মাঠে কাজ করছেন ৯ ম্যাজিস্ট্রেট ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

সীতাকুণ্ড পৌরসভায় এবারের নির্বাচনে নয়টি সাধারণ ওয়ার্ডের ৩৬ জন প্রার্থী এবং সংরক্ষিত মহিলা আসনে ১৩ জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৭ টি ভোট কেন্দ্রে মোট ভোটার রয়েছে ৩৪ হাজার ৮১৩জন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...