chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কর্মের মাধ্যমে মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন নুরুল ইসলাম

চট্টলা ডেস্ক : সাবেক গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও চান্দগাঁও থানা আওয়ামী লীগের আহবায়ক ও সাবেক কমিশনার মরহুম নুরুল ইসলাম ছিলেন,মুজিব আদর্শে নিবেদিত প্রাণ একজন সংগ্রামী নেতা।

গণমানুষের অধিকার আদায়ে আওয়ামী লীগের নেতৃত্বে চট্টগ্রামের প্রত্যেক গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তার ভূমিকা অসামান্য। তার অমায়িক ব্যবহার ও মানুষের প্রতি নিখাদ ভালোবাসা তাকে চান্দগাঁও এর মানুষের অত্যন্ত প্রিয় ব্যক্তিত্ব করে তোলে।

তিনি বলেন, চট্টগ্রামের নেতৃবৃন্দের কাছে তাঁর আলাদা গুরুত্ব ও গ্রহণ যোগ্যতা ছিল। তার সততা, কর্মনিষ্ঠতা ও অসাধারণ ব্যাক্তিত্বের কারণে এলাকাবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন।

সন্ধ্যায় নগরীর চান্দগাঁও থানা সিএন্ডবি ফায়ার সার্ভিস প্রাঙ্গনে মরহুমের নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি নুরুল ইসলামের বর্ণাঢ্য রাজনীনৈতিক কর্মকান্ডের কথা স্মরণ করে এসব কথা বলেন।

নাগরিক শোকসভা কমিটির আহবায়ক আবদুচ ছালামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বলেন, নূরুল ইসলামের মত নেতা নতুন প্রজন্মের রাজনৈতিক নেতা কর্মীদের কাছে অনুকরণীয় হয়ে থাকবেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও মেয়র প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী বলেন, সাংগঠনিক দক্ষতা ও নির্লোভ নিরহংকার চরিত্রের কারণে নুরুল ইসলাম এলাকার মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়েছিলেন।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ, সাবেক সিডিএ চেয়ারম্যান ও নুরুল ইসলাম নাগরিক শোকসভা কমিটির আহবায়ক আবদুচ ছালাম বলেন, চান্দগাঁও এলাকার উন্নয়ন ও মানুষের কল্যাণে নুরুল ইসলাম ছিলেন অত্যন্ত নিবেদিত প্রাণ।

তিনি এ এলাকার উন্নয়নে অসামান্য অবদান রেখে গেছেন। যারা এলাকার এবং দেশের উন্নয়নে অবদান রেখে গেছে আমরা জীবিতরা তাদেরকে ভুলতে পারি না। জীবন যাপনের নানা অনুষঙ্গে আমরা তাদের স্মরণ করি। তারা মৃত্যুঞ্জয়ী।

আমি সিডিএ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকালে চান্দগাঁও থানা এলাকার সমগ্র উন্নয়ন কাজে তাকে পাশে পেয়েছি। তিনি ছিলেন একজন ভালো পরামর্শক।

নাগরিক শোক সভা কমিটির সদস্য সচিব ফৌজুল আজিম, সরোয়ার খান ও মো. হুমায়ন করিমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ,যুবলীগ ও ছাত্রলীগ নের্তৃবৃন্দরা বক্তব্য রাখেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...