chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাহানের সেঞ্চুরিতে চালকের আসনে ভারত

খেলা ডেস্ক: মেলবোর্নে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে অজিঙ্কা রাহানের সেঞ্চুরিতে চালকের আসনে রয়েছে ভারত। ম্যাচের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার চেয়ে ৮২ রানে এগিয়ে রয়েছে দলটি, হাতে রয়েছে আরও ৫টি উইকেট।

শনিবার ম্যাচের প্রথম দিন অস্ট্রেলিয়াকে ১৯৫ রানে অলআউট করার পর রানের খাতা খোলার আগেই ১ উইকেট হারিয়ে ফেলেছিল ভারত। পরে ১ উইকেটে ৩৬ রান নিয়ে দিন শেষ করে তারা।

আজ দিনের শুরুটা দেখেশুনে ভালোভাবেই করেছিলেন শুভমান গিল ও চেতেশ্বর পুজারা। পরপর দুই ওভারে তাদের সাজঘরে পাঠিয়ে দেন প্যাট কামিনস।

অভিষিক্ত গিল ৬৫ বলে করেন ৪৫ রান। টিম পেইনের দুর্দান্ত ক্যাচে আউট হওয়ার আগে পুজারা করেন ১৭ রান। চতুর্থ উইকেটে হানুমা বিহারির সঙ্গে ৫২ রান যোগ করেন রাহানে। বিহারি থামেন ২১ রান করে।

ছয় নম্বরে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্তের সঙ্গে মিলে অসিদের করা ১৯৫ রান টপকে যাওয়ার মিশনে ভালোভাবেই এগুচ্ছিলেন অধিনায়ক রাহানে।

কিন্তু দলীয় ১৭৩ রানের সময় স্টার্কের বলে কট বিহাইন্ড হন ২৯ রান করা পান্ত। এরপর আর বিপদ ঘটতে দেননি রাহানে ও রবীন্দ্র জাদেজা। অবশ্য এতে ছিল ভাগ্যের ছোঁয়াও।

ব্যক্তিগত ৭৪ রানে জীবন পান রাহানে। সেটিকে কাজে লাগিয়ে তুলে নেন ক্যারিয়ারের ১২তম টেস্ট সেঞ্চুরি, জাদেজার সঙ্গে গড়েন শতরানের জুটি। ইনিংসের ৯২তম ওভারের তৃতীয় বলে ব্যক্তিগত ১০৪ রানে আবারও জীবন পান রাহানে।

এরপরই নামে ঝিরিঝিরি বৃষ্টি। ফলে প্রায় ১০ ওভার বাকি থাকতেই বন্ধ করে দেয়া হয় দিনের খেলা। ভারতের সংগ্রহ দাঁড়িয়েছে ৫ উইকেটে ২৭৭ রান। রাহানে ১০৪ ও জাদেজা ৪০ রান করে অপরাজিত রয়েছেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...