chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গৃহ ঋণ পাচ্ছে সিভাসু’র শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক : ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ পাবেন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সাথে জনতা ব্যাংক লিমিটেড এবং অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সাথে ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

রবিবার সিভাসুর উপ পরিচালব (জনসংযোগ ও প্রটৌকল) খলিলুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) অর্থ মন্ত্রণালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সমঝোতা স্মারকে সই করেন জনতা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুছ ছালাম আজাদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম এবং অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. এখলাছুর রহমান।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জনতা ব্যাংক লি: সিভাসু শাখার ব্যবস্থাপক এম.এইচ.এম. কুতুব উদ্দীন, সিভাসু উপ-পরিচালক (অডিট) মো. ইয়াছিন চৌধুরী এবং অর্থ মন্ত্রণালয়ের উপসচিব মোছা: নাজনীন সুলতানা।
চুক্তির আওতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ক্যাটাগরি অনুসারে ৩৫ লাখ থেকে ৭৫ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন। আবেদনকারীরা বাড়ি (আবাসিক) নির্মাণের জন্য একক ঋণ, জমি ক্রয়সহ বাড়ি (আবাসিক) নির্মাণের জন্য গ্রুপভিত্তিক ঋণ, জমিসহ তৈরি বাড়ি ক্রয়ের জন্য একক ঋণ ও ফ্ল্যাট ক্রয়ের জন্য ঋণ সুবিধা গ্রহণ করতে পারবেন।

গৃহ নির্মাণ ঋণের সুদ হার হবে সরল সুদে সর্বোচ্চ ৯ শতাংশ। ঋণ গৃহীতা শিক্ষক/কর্মকর্তা/কর্মচারী ব্যাংক রেটের সমহারে ৪ শতাংশ সুদের অংশ পরিশোধ করবেন। সুদের অবশিষ্ট অংশ সরকার ভর্তুকি হিসেবে প্রদান করবে। তবে সরকারের পক্ষে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ সুদের হার পুন:নির্ধারণ করতে পারবে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...