chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সালমান খানের ৫৫তম জন্মদিন আজ

ডেস্ক নিউজ: আজ ২৭ ডিসেম্বর, বলিউড তারকা সালমান খানের ৫৫তম জন্মদিন।

১৯৬৬ সালে ২৭ ডিসেম্বর ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে তার জন্ম। তার বাবা সেলিম খান একজন প্রখ্যাত চিত্রনাট্যকার। আর তার মায়ের নাম সালমা খান। ১৯৮৮ সালে রেখা আর ফারুক শেখ অভিনীত ‘বিবি হো তো অ্যায়সি’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় সালমান খানের। তবে কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা হিসেবে ১৯৮৯ সালে ‘ম্যায়নে পেয়ার কিয়া’ সিনেমা নিয়ে হাজির হন তিনি।

প্রথম সিনেমাতেই বাজিমাৎ করেন সাল্লু। এ সিনেমায় নিজের দক্ষতা দেখিয়ে ফিল্মফেয়ারে শ্রেষ্ঠ নবাগতর পুরস্কার লাভ করেন তিনি। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি সালমান খানকে। তারকাদের ছাড়িয়ে হয়েছেন মহাতারকা।

দীর্ঘ অভিনয় জীবনে তিনি বহু ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। এরমধ্যে- সাজান, হাম আপকে হ্যায় কৌন, কারণ অর্জুন, বিবি নাম্বার ওয়ান, হাম দিল দে চুকে সানাম, তেরে নাম, পার্টনার, বডি গার্ড, দাবাং, রেডি, বজরঙ্গি ভাইজান, সুলতান, ভারত প্রভৃতি উল্লেখযোগ্য।

দিনটি উপলক্ষে প্রতিবছর বান্দ্রার গ্যলাক্সি অ্যাপার্টমেন্টের সামনে হাজার হাজার ভক্তের ঢল নামে। কিন্তু এ বছর এই চেনা ছবি দেখা যাবে না সুপারস্টারের জন্মদিনে। করোনা মহামারীর কারণে গ্যালাক্সির বাইরে টাঙিয়ে দেয়া হয়েছে একটি নোটিশ।

সেখানে লেখা, ‘এত বছর ধরে আমার জন্মদিনে ভক্তদের কাছ থেকে যে ভালোবাসা এবং স্নেহ পেয়েছি তা সত্যিই অতুলনীয়। কিন্তু আমার একান্ত অনুরোধ, করোনা মহামারী এবং সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে এ বছর আমার বাড়ির সামনে জমায়েত করবেন না। মাস্ক পড়ুন। স্যানিটাইজ করুন। এখন আমি গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে নেই। সবাইকে অনেক ভালোবাসা।’

নচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...