chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বুমরাহ-অশ্বিনে প্রথম দিন ভারতের

খেলা ডেস্ক: প্রথম টেস্টে লজ্জাজনকভাবে হারলেও দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিচ্ছে ভারত। মেলবোর্নে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে কোণঠাসা করে দিয়েছে ভারতের বোলিং লাইনআপ।

স্বাগতিকদের দুইশ’র নিচে গুটিয়ে দিয়েছে বুমরাহ-অশ্বিনরা। অস্ট্রেলিয়া অলআউট হয়েছে ১৯৫ রানে।

সর্বোচ্চ ৪৮ রান করেন মার্নাস লাবুশানে। এছাড়া পাঁচ নম্বরে নামা ট্রাভিস হেড ৩৮ আর ওপেনার ম্যাথু ওয়েডের ব্যাট থেকে আসে ৩০ রান।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় অস্ট্রেলিয়া। ইনিংসের পঞ্চম ওভারে জো বার্নসকে শূন্য রানেই সাজঘরের পথ দেখান জাসপ্রিত বুমরাহ। চালিয়ে খেলছিলেন ম্যাথু ওয়েড। ৩০ রান করে রবিচন্দ্রন অশ্বিনের শিকার হন তিনি।

সিরিজে আরও একবার ব্যর্থতার পরিচয় দেন স্টিভেন স্মিথ। অ্যাডিলেডে দুই ইনিংসে ২ রান করা (একবার এক রানে অপরাজিত) অস্ট্রেলিয়ার ব্যাটিং স্তম্ভ এবার ফিরেছেন শূন্যতেই। ওয়েডকে ফেরানোর পরের ওভারে স্মিথকে চেতেশ্বর পূজারার ক্যাচ বানান ভারতের বর্ষীয়ান অফস্পিনার অশ্বিন। ৩৮ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে অস্ট্রেলিয়া।

সেখান থেকে ৮৬ রানের জুটিতে দলকে টেনে তুলেন লাবুশানে আর ট্রাভিস হেড। ৩৮ রান করা হেডকে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন বুমরাহ। এরপর ৩ উইকেটে ১২৪ রান থেকে ১৯৫ রানেই অলআউট হয়েছে অস্ট্রেলিয়া।

ভারতের পক্ষে ৫৬ রানে ৪টি উইকেট নিয়েছেন বুমরাহ। ৩৫ রানে রবিচন্দ্রন অশ্বিন ৩টি আর ৪০ রান খরচায় ২টি উইকেট নেন মোহাম্মদ সিরাজ।

জবাব দিতে নেমে ইনিংসের প্রথম ওভারে মিচেল স্টার্কের বলে এলবিডব্লিউ হয়ে ফিরেছেন মায়াঙ্ক আগারওয়াল (০)। প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ১ উইকেটে ৩৬ রান। শুভমান গিল ২৮ আর চেতেশ্বর পূজারা ৭ রানে অপরাজিত আছেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...