chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিভাসু’তে ‘উন্নত জাতের দুধাল গাভীর সুষম খাদ্য প্রস্তুতকরণ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) আজ শনিবার খামারিদের জন্য ‘উন্নত জাতের দুধাল গাভীর সুষম খাদ্য প্রস্তুতকরণ’ শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সিভাসু’র উদ্যোগে চট্টগ্রাম অঞ্চলের খামারিদের জন্য এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।

সিভাসু অডিটোরিয়ামে সকাল ১০টায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভাসু’র পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ রেয়াজুল হক এবং নাহার এগ্রো গ্রুপ-এর ব্যবস্থাপনা পরিচালক মো. রকিবুর রহমান।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিভাসু’র পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. এ কে এম সাইফুদ্দীন। স্বাগত বক্তব্য রাখেন প্রক্টর এবং ডেইরি ও পোল্ট্রি সায়েন্স বিভাগের প্রফেসর গৌতম কুমার দেবনাথ। খামারিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন চিটাগাং ডেইরি ফার্ম এসোসিয়েশন-এর সাধারণ সম্পাদক নাঈম উদ্দিন।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে রিসোর্স পার্সন হিসেবে ছিলেন সিভাসু’র ডেয়রি ও পোল্ট্রি সায়েন্স বিভাগের প্রফেসর গৌতম কুমার দেবনাথ এবং এনিম্যাল সাইন্স এন্ড নিউট্রিশন বিভাগের প্রফেসর ড. মো. ইমরান হোসেন। প্রশিক্ষণ কর্মসূচিতে চট্টগ্রাম অঞ্চলের ৩৫ জন খামারি অংশগ্রহণ করেন।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...