chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে নতুন করে ১২২ জনের শরীরে করোনা শনাক্ত

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামে প্রায় ত্রিশ হাজার ছুঁই ছুইঁ মহামারী করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত বৃহস্পতিবার একদিনের নমুনা পরীক্ষায় নতুন করে আরো ১২২ জনের শরীরে করোনা ধরা পড়ে। 

তবে গত ২৪ ঘন্টার ফলাফলে চট্টগ্রাম জেলায় নতুন করে কোন রোগী করোনায় মৃত্যুবরণ করেনি এমন তথ্য জানিয়েছে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

আজ শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত তথ্যে তিনি বলেন, চট্টগ্রামে নতুন করে ১২২ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ১১০ জন এবং উপজেলাগুলোতে ১২ জন।

এদিন চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৭টি এবং কক্সবাজারের ১ টি ল্যাবে এক হাজার ৪শ ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন ১২২ জনসহ চট্টগ্রামে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা এখন ২৯ হাজার ৪৮৪ জন।

এদের মধ্যে ২২ হাজার ৭৫৪ জন নগরের ও ৬ হাজার ৭৩০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগরে করোনায় কারও মৃত্যু হয়নি। তবে চট্টগ্রাম জেলায় করোনায় মোট আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ৩৫১ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে ২৫০ জন নগরের এবং ১০১ জন উপজেলার। অন্যদিকে এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ২৮ হাজার ৩২০ জন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মোট ৭৯ টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গতকাল ৭৩৮ টি নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গতকাল ২৭৫ টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল ৬৯ টি নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ১২০ টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

তাছাড়া শেভরণ ল্যাবে গতকাল ১০৬ টি নমুনা পরীক্ষা করে ২৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ১৯ টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৬ টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন ইমপেরিয়াল হাসপাতালে কোন নমুনা পরীক্ষা হয়নি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর