chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনার সাড়ে ৯ মাস পার হলেও ফখরুলরা জনগণের পাশে দাঁড়াননি: তথ্যমন্ত্রী

ডেস্ক নিউজ: করোনাভাইরাস সংক্রমণের সাড়ে ৯ মাস পার হলেও মির্জা ফখরুল ইসলাম আলমগীররা জনগণের পাশে দাঁড়াননি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সচিবালয়ে সমসাময়িক বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের দলের ত্রাণ ও সমাজকল্যাণ কমিটির পক্ষ থেকে উপজেলা পর্যায় পর্যন্ত মানুষের কাছে মাস্ক ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। দলের পক্ষ থেকে ১ কোটি ২০-২৫ লাখ মানুষকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।

তথ্যমন্ত্রী আরোও বলেন, বাংলাদেশে করোনা শনাক্তের হার গতকাল ছিল কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন। শীতকালে করোনা বাড়বে এটা আগেই থেকেই সরকার সতর্ক করেছিল এবং সংশ্লিষ্ট দফতরগুলো থেকে জনগণকে সচেতন করা হয়েছিল। একই সঙ্গে মাস্ক পরার বাধ্যবাধকতা আরোপ করা হয়েছে। এতে দেখা যাচ্ছে, আমরা যতটুকু আশঙ্কা করেছিলাম করোনা বৃদ্ধির, ঠিক সেভাবে এখন পর্যন্ত আল্লাহর রহমতে হয়নি। সরকার করোনা নিয়ন্ত্রণে আশপাশের দেশগুলো থেকে অনেক বেটার পজিশনে (ভালো অবস্থানে) আছে। এই করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউও আমরা সঠিকভাবে প্রথম ঢেউয়ের মতো মোকাবিলা করতে পারব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, করোনা নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ। তিনি সব ধরনের ফ্লাইট বন্ধ করে দেয়ারও দাবি জানিয়েছেন- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলামের বক্তব্যে মনে হচ্ছে প্যানডেমিক (মহামারি) নিয়ে তিনি একজন বিশেষজ্ঞ। তিনি এমনভাবে পরামর্শ দিলেন যে কী কী বন্ধ করতে হবে, আর বাংলাদেশে সরকার করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ। ফখরুল ইসলাম আলমগীর সাহেবকে বলবো, উনি তো শিক্ষিত মানুষ। আমি সবিনয়ে তাকে অনুরোধ করব, আশপাশের দেশগুলোতে করোনায় কী পরিমাণ মৃত্যু বা করোনা শনাক্তের হার কতটুকু সেটি একটু বিশ্লেষণ করে দেখার জন্য।
তথ্যমন্ত্রী বলেন, ‘উনি (মির্জা ফখরুল) আন্তর্জাতিক বিশ্ব থেকে বাংলাদেশকে বিচ্ছিন্ন করে দেয়ার জন্য বলেছেন। প্রকৃত পক্ষে করোনা মহামারির মধ্যে পৃথিবীর কোনো দেশ আন্তর্জাতিক বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়নি। এমনকি ইউকে-তে (যুক্তরাজ্য) করোনার নতুন ভার্সন (ধরন) শনাক্ত হয়েছে। এতে আশপাশের দেশগুলো বিমান ও সড়ক যোগাযোগ বন্ধ করেছে। কিন্তু ইইউ’র পক্ষ থেকে বিমান ও সড়ক যোগাযোগ বন্ধ না করতে এবং যোগাযোগ পুনঃস্থাপন করার জন্য বলা হয়েছে। এই প্রেক্ষাপটে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব বলেছেন, দেশকে পৃথিবী থেকে বিচ্ছিন্ন করে দেয়ার জন্য। এটি আহাম্মকের বক্তব্য ছাড়া তো অন্য কোনো কিছু নয়।

লকডাউন দেয়ার কোনো পরিকল্পনা সরকারের আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মানা, মাস্ক পরা এটার ওপর গুরুত্ব দিচ্ছি। আগেও কিন্তু লকডাউন ঘোষণা করা হয়নি। সরকারি ছুটি দেয়া হয়েছিল, স্কুল-কলেজ বন্ধ করে দেয়া হয়েছিল। অনেক কিছু বন্ধ করে দেয়া হয়েছিল। কিন্তু লকডাউন ঘোষণা করা হয়নি। এখনও স্কুল-কলেজসহ অনেক কিছু বন্ধ আছে।

ছুটি দেয়া কিংবা কাজকর্ম কমিয়ে দেয়া, এমন কোনো পরিকল্পনা আছে কি-না এ বিষয়ে হাছান মাহমুদ বলেন, আমার মনে হয় প্রয়োজনের নিরিখে বিভিন্ন সংস্থা তো সেই ব্যবস্থা নিতেই পারে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর