chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আনোয়ারায় ১ লাখ ৪৬ হাজার পিস ইয়াবাসহ ৩ জন আটক

ডেস্ক নিউজ: আনোয়ারায় অভিযান চালিয়ে ১ লাখ ৪৬ হাজার পিস ইয়াবাসহ ৩ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম জেলা পুলিশ। 

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুর ১টায় হালিশহর জেলা পুলিশ লাইন্সে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি জানান পুলিশ সুপার এসএম রশিদুল হক।  এর আগে সকাল সাড়ে ৭টার দিকে আনোয়ারা কালাবিবির দীঘির মোড় এলাকায় চেকপোস্ট স্থাপন করে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- কক্সবাজারের টেকনাফ থানার দমদমিয়া হ্নীলা ইউনিয়নের নুরুল হকের ছেলে মাহমুদুল হক (২৩), সদর ইউনিয়নের লেঙ্গুরবিল এলাকার সালেহ আহমদের ছেলে মো. ইব্রাহিম (২৬) ও একই এলাকার খলিলুর রহমানের ছেলে জাহেদ হোসাইন (২৫)। এদের মধ্য মাহমুদুল হক বিবিএ ও জাহেদ হোসাইন উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী এবং ইব্রাহিম কৃষিকাজ করে বলে জানানো হয়।

পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে আনোয়ারা ও পটিয়া থানা পুলিশের যৌথ অভিযান পরিচালনা করে তাদের ইয়াবার চালানসহ আটক করে। এসময় মাদক বহনে ব্যবহৃত  ২টি মোটরসাইকেল ও ৫টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

পুলিশ সুপার আরো জানান, তারা টেকনাফ থেকে ৩ লাখ টাকা চুক্তিতে এসব ইয়াবা চট্টগ্রামে নিয়ে আসছিলো।  প্রাথমিকভাবে আমরা ধারণা করছি স্বল্প সময়ে অধিক টাকা আয়ের লোভে এই চালানটি নিয়ে আসে। তাদের সাথে আরো একজন যুক্ত ছিলেন। তিনি তার রুট পরিবর্তন করেন।  আমরা তাকেও আটকের চেষ্টা করছি।  আটককৃতদের মধ্যে মাহমুদুল হক বিবিএ তৃতীয় বর্ষের শিক্ষার্থী। জাহেদ হোসেন টেকনাফ ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ও ইব্রাহিম কৃষিজীবী। পড়াশোনার আড়ালে তারা ইয়াবা বহনের কাজ করছিলো।

এসএম রশিদুল হক জানান, চলতি বছরে চট্টগ্রাম জেলা পুলিশ সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার করেছে।  যা অন্যান্য সময়ের চেয়ে ৫-৬ গুন বেশি।  আর আজকের চালনটি সবচেয়ে বড়।

সংবাদ সম্মেলনে আরো  উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি ও মিডিয়) মহিউদ্দীন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিক রহমান, আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম দিদারুল ইসলাম সিকদারসহ আরো অনেকে।

এমএইচকে/নচ

এই বিভাগের আরও খবর