chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিদ্রোহীদের নিয়ে এত আলোচনার কিছু নেই: কাদের

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে কাউন্সিলর পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের নিয়ে এত আলোচনা কিংবা উদ্বেগের কোনো কারণ নেই বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৮ মার্চ) বেলা ১১টার দিকে চট্টগ্রামের পতেঙ্গায় নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল নির্মাণ কাজ পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকার সিটি নির্বাচনেও এ সমস্যা হয়েছিল। কিন্তু শেষে সেটিও সমাধান হয়েছে। তাই বিদ্রোহীদের নিয়ে এতো আলোচনা করার সুযোগ নেই।

কর্ণফুলী টানেলে কর্মরত চীনা নাগরিকদের বিষয়ে তিনি বলেন, করোনাভাইরাসের প্রভাব টানেলে কর্মরতদের ওপর পড়ার সুযোগ নেই। কারণ ২৯৩ জন চীনা নাগরিকের মধ্যে নববর্ষের ছুটিতে ছিল ৭৩ জন। ছুটি থেকে ফিরে এসেছে ৪৫ জন। তাদের মধ্য থেকে ২৮ জন সব ধরনের পরীক্ষা শেষ করে কাজে যোগ দিয়েছেন। বাকি ১৭ জন এখনো প্রক্রিয়াধীন রয়েছে।

কর্ণফুলী টানেলের ৫১ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ২০২২ সালের মধ্যে কাজ শেষ হবে আশা করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উদ্যোগটি বাস্তবায়ন হলে দেশে নতুন ধারা উন্মোচিত হবে।

পরিদর্শনকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সিটি মেয়র আ. জ. ম. নাছির উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরও খবর