chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাকিস্তানের কারাগার থেকে ফিরছেন ২৯ বাংলাদেশি

ডেস্ক নিউজ: পাকিস্তানের সিন্ধু প্রদেশের মালির এবং করাচী কারাগার থেকে মুক্ত ২৯ জন বাংলাদেশি নাগরিক বুধবার (২৩ ডিসেম্বর) দেশে ফিরছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়াও পররাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থায়নে পাকিস্তানের সিন্ধুপ্রদেশের মালির কারাগার থেকে মুক্ত আরও ৮ জন অগামীকাল বৃহস্পতিবার দেশে ফিরবেন। এই আট প্রবাসীকর্মী বৈধভাবে ওমানের একটি ফিশিং বোটে কর্মরত ছিলেন।
জানা গেছে, ২০১৯ সালের মে মাসে ওমানসংলগ্ন আরব সাগরে মাছ ধরার সময় তাদের ফিশিং বোট স্রোতের টানে পাকিস্তানের জলসীমায় ঢুকে পড়লে পাকিস্তানি কোস্টগার্ড তাদের আটক করে। দ্রুততম সময়ে তাদের দেশে ফিরিয়ে আনার লক্ষ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বিষয়টি সরাসরি তত্ত্বাবধান করেন এবং তাদের আর্থিক অবস্থা বিবেচনায় বিমান ভাড়াসহ আনুষঙ্গিক ভ্রমণ ব্যয়ের সরকারি অনুমোদন দেন।
করাচির বাংলাদেশ ডেপুটি হাইকমিশন সিন্ধুপ্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং মালির কারা কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে এই ৮ বাংলাদেশি জেলেকে দেশে ফিরিয়ে আনতে সক্ষম হয়। ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রত্যাবাসন প্রক্রিয়ায় সহযোগিতা করে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর