chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ১৫৩

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে দিন দিন বাড়ছে করোনা পজিটিভ রোগীর সংখ্যা। সেই সঙ্গে বাড়ছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনায় তিনজনের মৃত্যু হয়েছে।এসময় করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে আরো ১৫৩ জন।

আজ মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে এক হাজার ৭৫৫ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ মিলেছে ১৫৩ জনের।

নতুন শনাক্তদের মধ্যে ১৩৪ জন নগরের ও ১৯ জন উপজেলার বাসিন্দা। এসময় তিনজনের মৃত্যু হয়েছে।
তিনি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছে ২৯ হাজার ৬৩ জনের। এর মধ্যে ২২ হাজার ৩৬২ জন নগরীর ও ৬ হাজার ৭০১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৪৭ জন, এর মধ্যে ২৫০ জন নগরীর ও ৯৭ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ৬৭৪ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৮৬ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৪২ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের ও সিভাসু ল্যাবে ৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনাভাইরাস পাওয়া গেছে। বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে ৫৬ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা পাওয়া গেছে। এদিকে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা ধরা পড়েছে। জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৩ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ২ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর