chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতে ২ হাজার কম্বল পাঠাতে চাই: জাফরুল্লাহ

ডেস্ক নিউজ: ভারত সরকার অনুমোদন দিলে সে দেশের কৃষকদের জন্য ২ হাজার কম্বল পাঠানোর ইচ্ছার কথা জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী

আজ সোমবার রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্রের সামনে উত্তরবঙ্গের শীতার্ত মানুষের জন‌্য কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি এ ইচ্ছার কথা জানান।

ডা. জাফরুল্লাহ বলেন, ভারতে শীতে ৩৭ জন কৃষক মারা গেছেন। ভারত সরকার আমাদের অনুমোদন দিলে সে দেশের কৃষকদের জন্য আমরা ২ হাজার কম্বল পাঠাতাম।

‘ভারতের মোদি সরকার তার দেশের জনগণকে অবহেলা করছে। আমাদের সারা পৃথিবীর বিষয়টা স্মরণ রাখতে হবে।’

তিনি বলেন, তারপরও আমাদের দেশ ও মানুষ প্রথম বিবেচ্য বিষয়। তাই দেশের দরিদ্র মানুষদের সহযোগিতার জন্য সবার সহযোগিতা কামনা করছি। সবাই মিলে এ দুর্দশা অতিক্রম করতে হবে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, বাংলাদেশে শীত বাড়ছে। তাপমাত্রা কোনো কোনো স্থানে ৭ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। ব্যবসায়ীদের কাছে আমাদের আহ্বান, তারা যেন অসহায় শীতার্ত জনগণকে সহযোগিতা করেন।

‘আমাদের এ কম্বলগুলো বড় করে তৈরি করা হয়েছে। একটা কম্বলে পরিবারের কয়েকজন থাকতে পারবেন। এসব কম্বল তৈরিও করেছেন গরিব মানুষরাই।’

তিনি বলেন, গণস্বাস্থ্য বিশ্ববিদ্যালয়, গণস্বাস্থ্য কেন্দ্র এবং দুই-একজন ব্যবসায়ী এসব কম্বল দেওয়ার ক্ষেত্রে আমাদের সহযোগিতা করেছেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর