chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মসজিদ নিমার্ণ নিয়ে ভাটিয়ারীতে দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, এলাকাজুড়ে উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারীতে তিনশ বছরের পুরনো একটি মসজিদ নির্মাণকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় পুরো এলাকা জুড়ে চরম উত্তেজনা বিরাজ করছে।

আজ রবিবার (২০ ডিসেম্বর) দুপুর থেকেই উপজেলার ভাটিয়ারী বিএম গেইট সীমা ষ্টিল রি-রোলিং মিলস মালিকের সংলগ্ন এলাকা থেকে এ ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।

জানা যায়, উপজেলার ভাটিয়ারি ইউনিয়নের বি.এম গেইট সীমা ষ্টিল রি-রোলিং মিলের মালিক মোহাম্মদ শফি বাড়ি সংলগ্ন তিনশত বছরের পুরানো নাছির মোহাম্মদ চৌধুরী জামে মসজিদ নির্মাণ নিয়ে দীর্ঘদিন ধরে দন্ধ চলছিল।

স্থানীয় নাসিম উদ্দিন, মোস্তাকিম ও বাবুল গংয়ের সাথে জহির, মাসুদ মেম্বার ও নওশাদ গ্যাংয়ের মধ্যে বিরোধ চলছিল। গত মাসে এক পক্ষ মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করতে গেলে অপর পক্ষ বাঁধা দেয়। পরে বিষয়টি মামলায় জড়ায়।

এরই ধারাবাহিকতায় সরেজমিনে পরিমাপ করতে রবিবার সকালে ঘটনাস্থে যান উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.রাশেদুল ইসলাম। তিনি উভয় পক্ষের কথা শুনেন এবং সরকারি সার্ভেয়ার দিয়ে জায়গার পরিমাপ করার চেষ্টা করতে গেলে হালকা মতবিরোধের সূত্রপাত হয়।

সহকারি কমিশনার (ভূমি) ঘটনাস্থ ত্যাগ করার সাথে সাথে এক পক্ষের নাছির মোহাম্মদ চৌধুরী বাড়ি সমাজের সর্দার মোহাম্মদ মোস্তাকিমকে অপর পক্ষের মহিউদ্দিন ধাক্কা দিলে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়।

এরপর এক পক্ষ আরেক পক্ষকে লাঠি সোঠা নিয়ে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। পরে স্থানীয় মুরুব্বিদের হস্তক্ষেপে উভয় পক্ষ যার যার অবস্থান থেকে সরে দাঁড়ান।

মসজিদ নির্মাণ বিষয়ে জানতে চাইলে কয়েকজন স্থানীয় বলেন,“মসজিদ নির্মাণ নিয়ে দুই পক্ষের যেই জটিলতা শুরু হয়েছে। এটা খুবই দুঃখজনক। এভাবে চলতে থাকলে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।”

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.রাশেদুল ইসলাম বলেন,“দীর্ঘদিন ধরে মসজিদ নির্মাণকে কেন্দ্র করে দুই পক্ষের উত্তেজনা বিরাজ করছিল। আমি সরেজমিনে জায়গা নির্ধারণ করতে ঘটনাস্থলে গিয়েছিলাম।

উভয়ের সাথে কথা বলা শেষে সার্ভেয়ার দ্বারা পরিমাপে গেলে মতবিরোধ সৃষ্টি হয়। এসময় আমি ঘটনাস্থল ত্যাগ করি। পরে স্থানীয়দের কাছ থেকে শুনেছি উভয়ের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। দুপক্ষই সংঘর্ষে লিপ্ত হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর