chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আলু-পেঁয়াজের দাম বাড়লো

নিজস্ব প্রতিবেদক : কিছুটা দাম কমলেও পরে সপ্তাহের ব্যবধানে ফের বেড়েছে আলু, পেঁয়াজ ও মাছের দাম। বাজারে প্রতি কেজি মাছের দাম ৫০ থেকে ১০০ টাকা পর্যন্ত বেড়েছে। অন্যদিকে, অপরিবর্তিত রয়েছেন সবজি, ভোজ্যতেল, চাল, মাংস, মসলাসহ অন্যান্য পণ্যের দাম।

আজ শুক্রবার (১৮ ডিসেম্বর)চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট, চকবাজার, রিয়াজউদ্দিন ও কাজীর দেউড়ী কাঁচাবাজার ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

এসব বাজারে সপ্তাহের ব্যবধানে কেজিতে পাঁচ থেকে ১৫ টাকা পর্যন্ত দাম কমে প্রতি এককেজি মুলা বিক্রি হচ্ছে ২০ টাকা, গাজর ৪০ থেকে ৫০ টাকা, শিম ৪০ থেকে ৫০ টাকা, বেগুন ৪০ থেকে ৬০ টাকা, করলার ৪০ থেকে ৫০ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৫০ টাকা, পাকা টমেটো ১০০ টাকা, বরবটি ৫০ থেকে ৬০ টাকায়। প্রতি পিস লাউ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়, বাঁধাকপি ও ফুলকপি বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকায়, কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়। ছোট মিষ্টি কুমড়া প্রতি পিস ৩৫ থেকে ৪০ টাকার মধ্যে। দাম বেড়েছে নতুন আলু ও পেয়াজের। কেজিতে ১০ টাকা বেড়ে নতুন আলু বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকায়, নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৭০ টাকা, পুরানো দেশি পেঁয়াজের দাম বেড়ে বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা।

বাজারে প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৬২ থেকে ৬৫ টাকা, আটাশ চাল ৫০ থেকে ৫৪ টাকা, পায়জাম ৪৮ থেকে ৫২ টাকা, মিনিকেট প্রকারভেদে ৫৮ থেকে ৬০ টাকা, নাজিরাইশ ৬০ থেকে ৬২ টাকা, পোলাওয়ের চাল ৯০ থেকে ৯৫ টাকা, খোলা ভোজ্যতেল লিটার বিক্রি হচ্ছে ১২০ টাকায়।

প্রতি ডজন লাল ডিম বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকা। আগের দামেই বিক্রি হচ্ছে সোনালী ও ব্রয়লার মুরগির। ব্রয়লার ১১৫ থেকে ১২০ ও সোনালী মুরগি ১৮০ থেকে ২০০ টাকা, দেশি মুরগি বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৪০ টাকায়। গরুর মাংস ৬৫০ থেকে ৭০০ টাকা, ছাগলের মাংস ৭৮০ থেকে ৮০০ টাকা।

এসব বাজারে অপরিবর্তিত আছে চিনি, চাল, মাংস, মসলাসহ অন্যান্য পণ্যের দাম।
বাজারে প্রতি কেজি রুই মাছের দাম বেড়ে (আকারভেদে) ২৫০ থেকে ৩৫০ টাকা, মৃগেল ১৭০ থেকে ২৫০ টাকা, পাঙাস ১০০ থেকে ১৫০ টাকা, ইলিশ প্রতি কেজি (আকারভেদে) বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৭০০ টাকা, চিংড়ি প্রতি কেজি ৫০০ থেকে ৬৫০ টাকা, কাতল ১৮০ থেকে ২৮০ টাকা, পোয়া মাছ ২৫০ থেকে ৩২০ টাকা, পাবদা মাছ ৩৫০, তেলাপিয়া ১৪০ থেকে ১৬০ টাকা, ফার্মের কৈ মাছ ১৪০ থেকে ১৮০ টাকা, মলা বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩০০ টাকায়।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর