chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিজয় দিবসের দিনেও চট্টগ্রামে ১২৩৭ নমুনা পরীক্ষায় ৭৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিনিধি : মহান বিজয় দিবসের দিন (১৬ ডিসেম্বর) ২৪ ঘন্টায় চট্টগ্রাম জেলার মোট এক হাজার ২শ ৩৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ৭৯ জনের শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়েছে।

এর মধ্যে নগরে ৭৩ জন এবং উপজেলাগুলোতে ৬ জন করোনা রোগী শনাক্ত হয়। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ২৮ হাজার ৫শ ৪৭ জন।

বিগত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রাম শহরে নতুন করে আরো এক জনের মৃত্যুর তথ্য জানিয়েছে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন। আজ শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১২৩৭ টি নমুুুুনা পরীক্ষা করে ৭৯ জনের করোনা ভাইরাস ধরা পড়েছে। চট্টগ্রাম জেলায় মোট আক্রান্ত রোগীদের মধ্যে নগরের ২১ হাজার ৯শ ৯ জন এবং উপজেলায় ৬ হাজার ৬শ ৩৮ জন।

গতকাল একদিনে আরো একজনের মৃত্যুতে জেলায় মোট করোনায় মারা গেছে ৩শ ৩৯ জন। এর মধ্যে নগরে ২শ ৪৩ জন এবং উপজেলায় ৯৬ জনের মৃত্যু হয়েছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে এবং ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে গতকাল ৫শ ২৫ টি নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গতকাল ৪শ ৪ টি নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল ৯৬ টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেভরণ ল্যাবে গতকাল ১শ ১৯ টি নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল গতকাল ২৪ টি নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল ২৪ টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

তাছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ৪৫ টি নমুনা পরীক্ষা করে জেলায় কারো করোনা শনাক্ত হয়নি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর