chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডেপুটি অ্যাটর্নি রুপার ব্যাংক হিসাব জানতে ৫৬ ব্যাংকে চিঠি

বিভাগীয় ডেস্ক : জিকে শামীমের জামিন নিয়ে বিতর্কিত সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌস রূপার ব্যাংক হিসাব তলব করে সরকারি-বেসরকারি ৫৬টি ব্যাংকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিমের স্বাক্ষরিত চিঠিগুলো ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠানো হয়েছে। এ ছাড়া রূপাকে ফের জিজ্ঞাসাবাদের জন্য আগামী ২৭ জানুয়ারি তলব করেছে দুদক।

ওইদিন রূপাকে তার বিরুদ্ধে আনা অভিযোগের বিষয়ে বক্তব্য দেয়ার জন্য জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের কপি ও নথিপত্রসহ দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

গত ২৯ অক্টোবর ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ঘুষ গ্রহণ করে যুবলীগনেতা ও ঠিকাদার জি কে শামীমসহ বিভিন্ন আসামির সঙ্গে আঁতাত করে জামিন করিয়ে বিপুল অর্থ লোপাটসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে রুপাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক।

যেখানে গত ৪ নভেম্বর হাজির হতে বলা হয়েছিল। কিন্তু পরবর্তী সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হওয়ায় হাজির হননি রুপা।

এদিকে ওই চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন। শেষ পর্যন্ত হাইকোর্ট রিট আবেদনটি খারিজ করে তাকে ২৭ জানুয়ারির মধ্যে দুদকের জিজ্ঞাসাবাদে হাজির হতে বলা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর